Breaking News
Home / খেলাধুলা / ডাবল সেঞ্চুরিতে ইতিহাস হেডের

ডাবল সেঞ্চুরিতে ইতিহাস হেডের

ইতিহাস গড়লেন সাউথ অস্ট্রেলিয়া অধিনায়ক ট্র্যাভিস হেড। তৃতীয় খেলোয়াড় হিসেবে লিস্ট এ ক্রিকেটে দুটি ডাবল সেঞ্চুরি করলেন তিনি। অ্যাডিলেডের কারেন রোল্টন ওভালে কুইন্সল্যান্ডের বিপক্ষে এই ব্যাটসম্যান ২৩০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।

হেডের আগে মাত্র দুজন একাধিক ডাবল সেঞ্চুরি করেন। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করা ভারতের রোহিত শর্মা ও লিস্ট এ ক্রিকেটের সর্বোচ্চ স্কোরার ইংলিশ ব্যাটসম্যান আলী ব্রাউন্ডের সঙ্গে যোগ দিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। ২০১৫ সালের মার্শ কাপে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২ রান করেছিলেন হেড।

লিস্ট এ ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকায় হেডের ১২৭ বলে ২৩০ রান ষষ্ঠ স্থানে। ২৮ চার ও ৮ ছয় মেরে দলকে এনে দেন ৪৮ ওভারে ৮ উইকেটে ৩৯১ রান। বৃষ্টিতে দুটি ওভার কম খেলা হয়।

মার্শ কাপের ইতিহাসে হেডের এই ইনিংস দ্বিতীয় সর্বোচ্চ, ডি আর্চি শর্টের ২৫৭ রানের ইনিংসের পরে। অবশ্য টুর্নামেন্টের দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি ১১৪ বলে। আর প্রতিযোগিতার ইতিহাসে এটি সাউথ অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ দলগত ইনিংস।

অ্যালেক্স ক্যারে আউট হওয়ার পর চতুর্থ ওভারে ব্যাট করতে নামেন হেড। তখন স্কোর ১ উইকেটে ২২ রান। তারপর কুইন্সল্যান্ড বোলারদের ওপর চড়াও হন। ক্লান্তিহীনভাবে দাপট দেখান ব্যাট হাতে। ৬৫ বলে করেন সেঞ্চুরি, পরের সেঞ্চুরি আসে ৪৯ বলে।

হেড শেষবার অস্ট্রেলিয়ার জার্সিতে ওয়ানডে খেলেন ২০১৮ সালে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে সেঞ্চুরি করার পর বাদ পড়েন। তারপর থেকে ২১টি লিস্ট এ ইনিংস খেলে ৬৩.১১ গড় ও ১২১.৭৫ স্ট্রাইক রেটে ১১৩৬ রান করেছেন। তিনটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরি।

Check Also

বিরাট-রোহিত নন, ম্যাথু হেইডেনের চোখে পাকিস্তানের সবচেয়ে বড় হুমকি যিনি

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি কিংবা রোহিত শর্মা নন, পাকিস্তান দলের সবচেয়ে বড় হুমকি লোকেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *