Breaking News
Home / খেলাধুলা / ওপেনারদের মানিয়ে নেওয়া কষ্টকর হচ্ছে: নান্নু

ওপেনারদের মানিয়ে নেওয়া কষ্টকর হচ্ছে: নান্নু

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে নান্নু অন্যতম।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপের আগে বাংলাদেশ হারিয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মত দলকে। যদিও ঘরের মাঠের এই দুই সিরিজে উইকেট ছিল মন্থর গতির। মন্থর উইকেটে খেলার কারণে বিশ্বকাপ কন্ডিশনে ওপেনারদের মানিয়ে নিতে কষ্ট হচ্ছে বলে অভিমত মিনহাজুল আবেদিন নান্নুর।

জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক অবশ্য আশাবাদী, বিশ্বকাপের আগেই ওপেনাররা ছন্দে ফিরবেন। তবে ওপেনারদের ওপর চাপ সৃষ্টি না করে ব্যাটিং ইউনিটের সবাইকেই ভালো করার আহ্বান তার।

নান্নু বলেন, ‘ওরা দেশে খেলে গেছে, এখানের উইকেট একটু স্লো ছিল। সেখানে দ্রুত মানিয়ে নেয়া তাই কষ্টকর হচ্ছে। আরব আমিরাত এবং ওমানের উইকেটগুলো যেভাবে দেখছি, আমাদের ওপেনাররা সময় নিয়ে গুছিয়ে উঠতে পারবে।

আর শুধু ওপেনারদের নিয়ে ভাবলেই তো হবে না, শর্টার ভার্শনে সবাইকেই ভালো খেলতে হবে এবং নির্দিষ্ট দিনে আপনার সেরার সেরাটাই দিতে হবে।’

‘কারণ এটা অল্প সময়ের খেলা, ঘাড় ঘুরাতেই সময় চলে যায়। সুতরাং, এখানে কোনো ঘাটতি থাকা চলবে না। প্রতিটা সেকেন্ড, প্রতিটা মুহূর্ত খুব গুরুত্বপূর্ণ।’– টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের দায়িত্ব নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করে বলেন তিনি।

বিশ্বকাপের আগে ওমানে প্রস্তুতি ক্যাম্প করেছে টাইগাররা, খেলেছে অনানুষ্ঠানিক একটি প্রস্তুতি ম্যাচও। শ্রীলঙ্কা ম্যাচের মত আয়ারল্যান্ডের বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও অনুষ্ঠিত হবে আবুধাবিতে। এতে করে বিশ্বকাপের উইকেট নিয়ে ব্যাটসম্যানদের ভালো ধারণা হয়ে উঠবে বলে আশাবাদ নান্নুর।

Check Also

প্রথমবার বিশ্বকাপে খেলতে এসেই ইতিহাস গড়ে মূল পর্বে নামিবিয়া, মাঠেই কান্না

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে ওঠার লড়াইয়ে আয়ারল্যান্ডকে গুড়িয়ে দিয়েছে নামিবিয়া। ৮ উইকেটের বিশাল জয় নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *