Breaking News
Home / খেলাধুলা / এই ৩ জন আমার ৪০০ রানের রেকর্ড ভাঙ্গতে পারে – ব্রায়ান লারা

এই ৩ জন আমার ৪০০ রানের রেকর্ড ভাঙ্গতে পারে – ব্রায়ান লারা

ক্রিকেটের সবথেকে অভিজাত ফরমেট বলা হয় টেস্ট ক্রিকেটকে। আর এই টেস্ট ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড এখনো পর্যন্ত নিজের করে রেখেছেন ক্যারিবিয়ান বরপুত্র ব্রায়ান চার্লস লারা।

টেস্টে তার এই ৪০০ রানের রেকর্ড ভাঙতে পারেন এমন তিনজন ব্যাটসম্যানের নাম বলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা নিজেই! ২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ৪০০ রানের এই ঐতিহাসিক ইনিংস খেলেছিলেন ব্রায়ান লারা। এই রেকর্ড এখনও অক্ষত রয়েছে।

একটি সাক্ষাৎকারে টেস্টে ব্যক্তিগত সর্বাধিক ৪০০ রানের রেকর্ড গ শেষ পর্যন্ত কে ভাঙবেন, এমন প্রশ্নে ত্রিনিদাদের রাজপুত্র ব্রায়ান লারা বলেন,

“অস্ট্রেলিয়ার হয়ে চার নম্বরে নামা স্টিভ স্মিথের পক্ষে এই রেকর্ড ভাঙা কঠিন, ও একজন গ্রেট ব্যাটসম্যান, কিন্তু শাসন করতে পারে না। বরং ডেভিড ওয়ার্নার এটা করতে পারে! সে এই রেকর্ড ভাঙ্গতে পারে!”

লারা আরো বলেন,
“বিরাট কোহলি উপরের দিকে নেমে উইকেটে একবার থিতু হয়ে গেলে তার পক্ষে এটা সম্ভব। কোহলি আক্রমণাত্মক ব্যাটসম্যানও। এছাড়া রোহিত শর্মাও নিজের দিনে এটা পারে। এই রেকর্ড ভাঙার মতো বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছে।”

আসছে অক্টোবর-নভেম্বরে ভারতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার দিকে এখন থেকেই অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর ভারত বিশ্বপর্যায়ের কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়নি। আইসিসির নানা প্রতিযোগিতায় ফাইনালে ও সেমিফাইনালে উঠলেও শেষ হাসি হাসতে পারেনি টিম ইন্ডিয়া।

এ বিষয়ে লারা বলেন,
“আমার তো মনে হয় যে কোনও প্রতিযোগিতাই জেতার ক্ষমতা রাখে ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলিদের এখন টার্গেট করছে সব দল। এটার জন্য প্রশংসা প্রাপ্য ওদের। প্রত্যেক দলই জানে যে কখনও না কখনও ভারতের মুখোমুখি হতেই হবে।”

Check Also

আমরাও মানুষ, সমালোচনা হলে স্বাস্থ্যকর হওয়া উচিত : রিয়াদ

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর বিসিবি ও মিডিয়ার সমলোচনায় ব্যধিত হয়েছেন ক্রিকেটাররা। সুপার ‘১২’ নিশ্চিত হওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *