Home / খেলাধুলা / অ্যাটলেটিকো বনাম লিভারপুল, রাতে দুই জায়ান্টের যুদ্ধ

অ্যাটলেটিকো বনাম লিভারপুল, রাতে দুই জায়ান্টের যুদ্ধ

ইয়ুর্গেন ক্লপ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে তার লিভারপুল দলকে নিয়ে ফিরছেন, যেখানে তারা চ্যাম্পিয়নস লিগ জিতেছিল ২০১৯ সালে। অবশ্য এই মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে সবশেষ দেখায় হেরেছিল তারা। গত মৌসুমের শেষ ষোলোতে জিতেছিল স্প্যানিশরা। এবার গ্রুপ পর্বেই দেখা হচ্ছে দুই দলের, যে লড়াইকে আখ্যা দেওয়া হচ্ছে ‘দুই জায়ান্টের যুদ্ধ।’

‘বি’ গ্রুপের তৃতীয় ম্যাচে লিভারপুল মুখোমুখি হচ্ছে অ্যাটলেটিকোর। বাংলাদেশ সময় মঙ্গলবার (১৯ অক্টোবর) দিবাগত রাত ১টায় মাঠে নামছে দুই জায়ান্ট। এই উপলক্ষকে স্মরণীয় করে রাখতে তৈরি অ্যাটলেটিকো ভক্তরা।

করোনা মহামারির পর এ নিয়ে দ্বিতীয়বার মাঠে শতভাগ দর্শক থাকছে মেট্রোপলিটানোতে। এই মাঠে গত ম্যাচে লুইস সুয়ারেজ ও থোমাস লেমার বার্সাকে ২-০ তে হারায় মাদ্রিদ ক্লাব।

সুয়ারেজ আবারো মুখোমুখি হচ্ছেন তার আরেকটি সাবেক ক্লাবের। তিনটি পয়েন্ট পেলে ডেথ অব গ্রুপে ভালো অবস্থান নিবে অ্যাটলেটিকো। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। আর দুটি জয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে লিভারপুল। এসি মিলান স্বাগত জানাবে পোর্তোকে।

একই দিন একই সময়ে প্যারিস সেন্ট জার্মেই স্বাগত জানাবে আরবি লাইপজিগকে। এই ম্যাচে ইনজুরির ফরাসি জায়ান্টরা পাচ্ছে না তাদের তারকা খেলোয়াড় নেইমারকে। আগের ম্যাচে তাদের কাছে হারা ম্যানচেস্টার সিটি খেলবে ক্লাব ব্রুগের মাঠে।

‘এ’ গ্রুপে ২ ম্যাচে সমান ৪ পয়েন্ট পিএসজি ও ব্রুগের। গোল ব্যবধানে শীর্ষে প্যারিস দল। ৩ পয়েন্ট নিয়ে তিনে গতবারের রানার্সআপ ম্যানসিটি মুখোমুখি হবে বেলজিয়ান প্রতিপক্ষ ব্রুগের।

‘ডি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে শেরিফের কাছে ঘরের মাঠে ২-১ গোলে হেরে হোঁচট খেয়েছে রিয়াল মাদ্রিদ। সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচে জয়হীন তারা, শেষ দুটি ম্যাচই হেরেছে। ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে তারা তৃতীয় ম্যাচ খেলবে শাখতার দোনেৎস্কের মাঠে।

২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ১৩ বারের চ্যাম্পিয়নরা। আর শেরিফ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে। গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলানের মাঠে খেলবে তারা।

আয়াক্স ও বরুশিয়া ডর্টমুন্ড ‘সি’ গ্রুপে শতভাগ সাফল্য ধরে রেখেছে। যে কারো জয়রথ আজ থামছে। টানা তৃতীয় জয়ের লক্ষ্যে মুখোমুখি হচ্ছে দুই দল। সমান ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে থাকা আয়াক্স স্বাগত জানাবে ডর্টমুন্ডকে। গ্রুপের আরেক ম্যাচে বেসিকটাস ঘরের মাঠে মোকাবিলা করবে স্পোর্তিংকে।

Check Also

ফ্রান্সে সুখী নন মেসিপত্নী, ফিরতে চান বার্সেলোনায়

চোখের জলে বুক ভাসিয়ে প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়েছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। বার্সা ছেড়ে মেসি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *