Home / খেলাধুলা / সৌরভ গাঙ্গুলীর সঙ্গে রমিজ রাজার বৈঠক

সৌরভ গাঙ্গুলীর সঙ্গে রমিজ রাজার বৈঠক

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা। দুজনই নিজেদের দেশের অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিয়েছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের খবরে বলা হয়, দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় ভারতীয় বোর্ড কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন রামিজ রাজা।

সোমবার দুবাই থেকে ফিরে তিনি পিসিবি ডিজিটালকে বলেন, আমি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলী ও সেক্রেটারি জয় শাহর সঙ্গে বৈঠক করেছি। আমাদের ক্রিকেট বন্ধনটা প্রয়োজন। আমরা মনে করি, রাজনীতির ঊর্ধ্বে ওঠে আমাদের ক্রীড়া মনস্কতা যতটা সম্ভব বজায় রাখা উচিত।

২০০৮ সালের পর থেকে প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা বন্ধ করে দেয় ভারত। তবে সব রাজনৈতিক ঝামেলা দূরে সরিয়ে রেখে ভারতের সঙ্গে ফের ক্রিকেটীয় বন্ধন গড়ে তুলতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা।

পাকিস্তানের মাটিতে এশিয়া কাপে ভারত যাতে খেলতে যায় সেই আহ্বানও রেখেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা। রমিজ রাজা জানান, পাকিস্তানে ২০২৩ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপের অনুমোদন দিয়েছে এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল)।

৫০ ওভারের প্রতিযোগিতামূলক এ টুর্নামেন্টের পর একই বছরের অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা বলেন, আমরা টুর্নামেন্টটি বরাবরের মতো সফলভাবে আয়োজন করতে চাই। একটি সুন্দর আয়োজনের জন্য আমি আত্মবিশ্বাসী।

কারণ, পাকিস্তানের দর্শকরাও ওই টুর্নামেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ জানায়, রামিজ আর্জি জানালেও চিরপ্রতিদ্বন্দ্বী দেশে গিয়ে বিরাট কোহলির দলের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

২০২৩ সালে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। একই বছর আবার ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ আয়োজিত হবে। এশিয়া কাপের পরই হবে বিশ্বকাপ। তাই এশিয়া কাপে ভারতীয় দলকে চাইছে পাকিস্তান।

Check Also

কেরানি থেকে আম্পায়ার হওয়া রুদি কোয়ের্তজেন আর নেই

দক্ষিণ আফ্রিকার খ্যাতিমান আম্পয়ার রুদি কোয়ের্তজেন আর নেই। মঙ্গলবার (০৯ আগস্ট) তিনি এক মর্মান্তিক সড়ক …

Leave a Reply

Your email address will not be published.