Home / খেলাধুলা / এবার ম্যাচসেরার রেকর্ড করলেন সাকিব

এবার ম্যাচসেরার রেকর্ড করলেন সাকিব

পরিস্থিতি এখন এমন দাঁড়িয়েছে যে, আইসিসির কোনো ইভেন্টে বাংলাদেশের জয় পাওয়া মানে ম্যাচে সেরা প্লেয়ার সাকিব আল হাসান। আইসিসির টুর্নামেন্টে টাইগারদের সর্বশেষ ছয়টি জয়ে পুরস্কারটি যে তার হাতেই উঠেছে।

যার সর্বশেষটি আজ (২১ অক্টোবর) পাপুয়া নিউগিনির বিপক্ষে আসলো। বৃহস্পতিবার ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাপুয়া নিউগিনি।

এই ম্যাচে ব্যাট হাতে ৪৬ রান করার পাশাপাশি বল হাতে নির্ধারিত চার ওভারে মাত্র ৯ রান খরচায় উইকেট শিকার করেছেন ৪টি। ফলে অবধারিতভাবেই সাকিবের হাতে ম্যাচ সেরার পুরস্কার উঠলো। এর মধ্য দিয়ে আইসিসির আসরগুলোতে বাংলাদেশের সর্বশেষ ছয়টি জয়ের ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এর আগে আইসিসির টুর্নামেন্টে বাংলাদেশের সর্বশেষ পাঁচটি জয় এসেছিল- ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে।

আর পঞ্চমটি এসেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গত ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে। এই সবগুলো ম্যাচেই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাকিব।

Check Also

আয়াক্স-লিভারপুলের ইতিহাস, হেরেও ‘চ্যাম্পিয়ন’ ম্যান সিটি

একই রাতে ইতিহাসের পাতায় নাম তুলেছে ইংলিশ ক্লাব লিভারপুল ও ডাচ ক্লাব আয়াক্স। কিন্তু হেরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *