Home / খেলাধুলা / লিটন-মুশফিককে নিয়ে মুখ খুললেন মাহমুদুল্লাহ

লিটন-মুশফিককে নিয়ে মুখ খুললেন মাহমুদুল্লাহ

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স করে বাংলাদেশ দলে জায়গা করে নেন লিটন কুমার দাস। তার ক্রিকেটীয় সামর্থ নিয়ে কখনোই কারো প্রশ্ন ছিলো না। তার সবচেয়ে বড় সমস্যা হচ্ছে অধারাবাহিকতা।

আন্তর্জাতিক ক্রিকেটে ৬ বছর পার করে ফেললেও এখনো ধারাবাহিক হতে পারেননি লিটন। অন্যদিকে অভিজ্ঞ মুশফিকুর রহিমও ক্রিকেটের এই ছোট সংস্করণে রান পাচ্ছেননা। অনেক দিন থেকে মুশফিক লিটনের ব্যাট না হাসলেও তাদের নিয়ে চিন্তিত না অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

লিটন দাস তার শেষ দশ ইনিংসে ৩০ রানের ঘর ছুঁয়েছেন মাত্র একবার। বিশ্বকাপের বাছাইপর্বে প্রথম দুই ম্যাচেও রান করতে ব্যার্থ হয়েছেন লিটন। তবে গতকাল পাপুয়া নিয়গিনির বিপক্ষে ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে ব্যার্থ হন তিনি। ২৩ বলে ২৯ রান করে আউট হন ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান।

লিটনের এমন অধারাবাহিকতা নিয়ে সংবাদসম্মেলনে প্রশ্ন করলে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ জানান, ‘আমরা সবাই জানি ওর সামর্থ্য। সবাই ওর পাশে থাকি। খুবই ভালো একজন ক্রিকেটার। ওর যা স্কিল আছে, আন্তর্জাতিক পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট ভালো। প্রতিদিনই কষ্ট করছে ও। আমরা সবাই ওর পাশে থাকছি।’

অন্যদিকে মুশফিকের অবস্থাও করুণ। টানা ১১ ইনিংস ফিফটির দেখা পাননি। বিশ্বকাপে তিন ম্যাচে তার সংগ্রহ মোট ৪৯ রান। গত ২৭ ইনিংসে ফিফটি করেছেন মাত্র ১টি। গড় ১৬.৪৫, স্ট্রাইক রেট ১০২.৫৯।

মুশফিককে নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘আমাদের কাউকে নিয়ে দুশ্চিন্তা নেই। ওরা সবাই অসাধারণ ক্রিকেটার। স্রেফ কয়েকটি ম্যাচে পারফর্ম করেনি দেখে বিশ্বাস হারাচ্ছি না। সম্ভবত বাইরে যারা আছে, তারা বিশ্বাস হারাতে পারে। দল থেকে আমরা ওদের পাশে ও সাথে আছি।’

Check Also

আয়াক্স-লিভারপুলের ইতিহাস, হেরেও ‘চ্যাম্পিয়ন’ ম্যান সিটি

একই রাতে ইতিহাসের পাতায় নাম তুলেছে ইংলিশ ক্লাব লিভারপুল ও ডাচ ক্লাব আয়াক্স। কিন্তু হেরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *