Home / খেলাধুলা / ভারত, পাকিস্তানের গ্রুপে না পড়ে ভালো নাকি খারাপ হয়েছে জানালেনঃ আশরাফুল

ভারত, পাকিস্তানের গ্রুপে না পড়ে ভালো নাকি খারাপ হয়েছে জানালেনঃ আশরাফুল

বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়ায় বাংলাদেশ দলের বিশ্বকাপের মূল পর্বে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ে। তবে টানা দুই ম্যাচে ওমান এবং পাপুয়া নিউগিনি কে হারিয়ে গ্রুপ রানার্সাপ হয়ে বাংলাদেশ দল বিশ্বকাপের মূল পর্বে পৌছে গেছে।

গতকাল পিএনজিকে ৮৪ রানের বিশাল ব্যাবধানে হারিয়ে বাংলাদেশ দল বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার টিকেট কাটে। বিশ্বকাপের নবাগত দল পাপুয়া নিউগিনির বিপক্ষে যে খেলাটা বাংলাদেশ খেলেছে, এর চেয়ে আর ২০ শতাংশ বেশি দিতে হবে বিশ্বকাপের মূল পর্বের ম্যাচগুলোতে এমনটাই জানিয়েছেন মোহাম্মদ আশরাফুল।

পিএনজি এর বিপক্ষে ব্যাটসম্যানদের পারফরম্যান্স মূল পর্বে তাদের আত্মবিশ্বাস যোগাবে বলে মনে করেন এক সময়ের বাংলাদেশ দলের তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল।

তিনি বলেন, পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়টা আসলে ক্রিকেটারদের মানসিকভাবে অনেক চাঙা করবে। মানছি, দলটা বেশ দুর্বল। তবে প্রথমে ব্যাটিং করে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সেরা স্কোর (১৮১) সুপার টুয়েলভে ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস জোগাবে, এ নিয়ে কোনো সন্দেহ নেই।

এরপর টাইগারদের সুপার টুয়েলভের ম্যাচগুলোর জন্য শুভ কামনা জানিয়ে আশরাফুল বলেন, সুপার টুয়েলভে বড় পরীক্ষাই দেবে বাংলাদেশ। গ্রুপ রানার্সআপ হয়ে সুপার টুয়েলভে ওঠায় আমরা পড়ছি অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের গ্রুপে। শ্রীলঙ্কাও হয়তো পড়বে। আফগানিস্তান থাকবে। ভারত, পাকিস্তানের গ্রুপে না পড়ে ভালোই হয়েছে।

তিনি আরও যোগ করেন, আমাদের জয়ের সুযোগ থাকবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়টা মানসিকভাবে আমাদের সাহায্য করবে। আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে যে খেলাটা বাংলাদেশ খেলেছে, এর চেয়ে আর ২০ শতাংশ বেশি দিতে হবে ওই ম্যাচগুলো। আমি নিশ্চিত বাংলাদেশের ক্রিকেটাররা সেটি পারবে।

Check Also

কামিনসের রেকর্ড ইতিহাস, দেড়শও করতে পারলো না ইংল্যান্ড

ব্রিসবেনের গ্যাবায় অ্যাশেজ সিরিজের শুরুতেই আগুন ঝরালেন অস্ট্রেলিয়ার পেসাররা। সেই আগুনে পুড়ে ছাই হলো ইংল্যান্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *