Home / খেলাধুলা / দলের যে কেউ উইন্ডিজকে ম্যাচ জেতাতে পারে: স্যামুয়েল

দলের যে কেউ উইন্ডিজকে ম্যাচ জেতাতে পারে: স্যামুয়েল

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে স্যামুয়েল বদ্রি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এক ঝাঁক তারকা ক্রিকেটার নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে সংযুক্ত আরব আমিরাতে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। বিধ্বংসী এই একাদশের যে কেউ এককভাবে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন বলে মন্তব্য করেছেন স্যামুয়েল বদ্রি। এই কারণে উইন্ডিজকে আসরের সবচেয়ে ফেভারিট মানছেন তিনি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানদের দলে রয়েছেন ক্রিস গেইল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, এভিন লুইস ও আন্দ্রে ফ্লেচারদের মতো টি-টোয়েন্টি বিশেষজ্ঞরা। যেকোনো পরিস্থিতিতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সক্ষম তারা। যে কারণে উইন্ডিজের হাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা দেখছেন অনেকে।

চাপের মুখে স্নায়ুচাপ ধরে রেখে ম্যাচ জেতাতে ওস্তাদ উইন্ডিজের ব্যাটাররা। দলের ক্রিকেটারদের এমন গুনাবলির কারণে ওয়েস্ট ইন্ডিজ আরো অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন বলে মানছেন বদ্রি। এছাড়া পাওয়ার হিটিং দক্ষতার কারণে গেইল-পোলার্ড-ব্রাভো বন্দনায় মাতেন তিনি।

এ প্রসঙ্গে বদ্রি বলেন, ‘অনেকে ওদের ফেভারিট হিসেবে মনে করছে। এই দলটিতে কয়েকজন ম্যাচ উইনার থাকায় তাদের চিন্তাভাবনা যুক্তিসঙ্গত। ক্রিকেটারদের মধ্যে যে কেউ এককভাবে একটি ম্যাচ জেতানোর সামর্থ্য রাখে।

অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে গেইল, পোলার্ড এবং ব্রাভো ছাড়াও অনেকে রয়েছে। চাপের মধ্যে ওদের শান্ত থাকার ক্ষমতাসহ আরো বেশ কিছু বিষয়ের কারণে ওদের মূল্যায়ন করতেই হবে।’

Check Also

পেলেকে টপকে নতুন ইতিহাস রচনা করলেন মেসি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। ক্লাব বুর্গকে ৪-১ গোলে হারিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *