Home / খেলাধুলা / প্রথমবার বিশ্বকাপে খেলতে এসেই ইতিহাস গড়ে মূল পর্বে নামিবিয়া, মাঠেই কান্না

প্রথমবার বিশ্বকাপে খেলতে এসেই ইতিহাস গড়ে মূল পর্বে নামিবিয়া, মাঠেই কান্না

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে ওঠার লড়াইয়ে আয়ারল্যান্ডকে গুড়িয়ে দিয়েছে নামিবিয়া। ৮ উইকেটের বিশাল জয় নিয়ে তারা নিশ্চিত করলো সুপার টুয়েলভ। জয়ের পর মাঠেই আনন্দে কান্না করে দেন নামিবিয়ার খেলোয়াড়রা। মূলপর্বে ওঠার লড়াইয়ে তারা যে আইসিসির পূর্ণাঙ্গ সদস্য দেশকে হারিয়েছে!

এর আগে প্রথমে টস জিতে ভালো শুরুই করে আয়ারল্যান্ড। উদ্বোধনী জুটিতেই আসে ৬২ রান। ওপেনার পল স্টার্লিং ২৪ বলে করেন ৩৮ রান। আরেক ওপেনার ফেরেন ২৫ রান করে। এছাড়া দলের অধিনায়ক অ্যান্ডি বালবিরিনি ২১ রান করেন।

এরপরের ব্যাটসম্যানরা মূলত আসা-যাওয়ার মিছিলে নামেন। বাকি সাত ব্যাটসম্যানের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। ফলে ১২৫ রানেই থামতে হয় আইরিশদের।

নামিবিয়ার হয়ে জন ফ্রাইলিঙ্ক ৪ ওভার বল করে ২১ রানের খরচায় নেন ৩টি উইকেট। এছাড়া ডেভিড ভিসাও নেন ২টি উইকেট। ৪ ওভারে মাত্র ২২ রান দেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে দলের দুই ওপেনার ক্রেইগ উইলিয়ামস ও জন গ্রিন ১৫ ও ২৪ রানে ফিরে গেলেও দুর্দান্ত ইনিংস খেলেন দলটির অধিনায়ক জেরহার্ড ইরাসমাস ও ডেভিড ভিসা। ইরাসমাস ৫৩ ও ভিসা ২৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের নায়ক ডেভিড ভিসা। ব্যাট হাতে অপরাজিত ২৮ রান করার পাশাপাশি বল হাতে ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় ২ উইকেট নেন তিনি।

Check Also

পেসারদের আগুনে শুরু অ্যাশেজ সিরিজ

পাগলাটে এক সকালই দেখলো ব্রিসবেনের গ্যাবা। ঐতিহাসিক অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচের প্রথম সেশনটি ছিল ঘটনাবহুল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *