Home / বাংলা হেল্‌থ / বিশ্বকাপে যে কেউ ভারতকে বিপর্যস্ত করতে পারে: নাসের

বিশ্বকাপে যে কেউ ভারতকে বিপর্যস্ত করতে পারে: নাসের

ইংল্যান্ডের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে নাসের অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পর আর মাত্র একবার ফাইনালে খেলেছিল ভারত। ২০১৪ সালের ওই ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছিল তারা। গতবার সেমিফাইনালেই শেষ হয় তাদের বিশ্বকাপ। সপ্তম বিশ্বকাপও ভারত শুরু করছে ফেভারিট হিসেবে। কিন্তু ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন বলছেন ভিন্ন কথা।

প্রতিপক্ষ দলের যে কারো দারুণ ব্যক্তিগত পারফরম্যান্স ভারতকে ভোগাতে পারে। এমনকি বিপর্যস্ত করে দিতে পারে। এমনটাই মনে করছেন নাসের। আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে দুবাইয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ভারত। এছাড়া নিউ জিল্যান্ড, আফগানিস্তান, স্কটল্যান্ড ও প্রথম রাউন্ডের একটি দলের সঙ্গে লড়বে তারা সুপার টুয়েলভে।

ভারতকেই ফেভারিট মানছেন নাসের, কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেট অনিশ্চয়তায় ভরপুর। তাই যে কোনো কিছু ঘটতে পারে, ‘তারা ফেভারিট। আমি বলছি না যে তারা নিশ্চিত ফেভারিট, কারণটা হলো ফরম্যাট।

ম্যাচ যত ছোট, ততই কিছু ঘটনা ঘটে। একটি দারুণ ব্যক্তিগত পারফরম্যান্স, ৭০ কিংবা ৮০ রান অথবা ৩টি দারুণ ডেলিভারি হঠাৎই বদলে দিতে পারে ম্যাচের গতিপথ। তাই যে কোনো নকআউট ম্যাচে যে কেউ ভারতকে বিপর্যস্ত করতে পারে।’

বাঁচা-মরার লড়াইয়ে টপ অর্ডাররা ব্যর্থ হলে ভারতের কোনো প্ল্যান বি নেই উল্লেখ করলেন সাবেক ইংলিশ অধিনায়ক, ‘যখন তারা এই পর্যায়ে খেলে, আপনি দেখুন না নিউ জিল্যান্ডের বিপক্ষে গত বিশ্বকাপ ম্যাচে কী হলো।

লো স্কোরিং ম্যাচ, কিন্তু তাদের ছিল না প্ল্যান বি। খুব ভালো একটি নিউ জিল্যান্ড দলের কাছে গুটিয়ে গেল (৭৯ রানে)। তাই এটা তাদের জন্য সমস্যা হতে যাচ্ছে।

Check Also

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ইতিহাস গড়েই ফিরলেন লিটন

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়িয়েছে। চট্টগ্রামে প্রথম টেস্টের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *