Home / খেলাধুলা / সাকিব ভাইকে নিয়ে আমরা গর্ব করিঃ সৌম্য সরকার

সাকিব ভাইকে নিয়ে আমরা গর্ব করিঃ সৌম্য সরকার

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

বাংলাদেশ ক্রিকেটের জন্য সাকিবের অবদান অনস্বীকার্য। তবে শুধু বাংলাদেশ ক্রিকেটই নয়, ডমিঙ্গো সাকিবকে ক্রিকেটের কিংবদন্তিই ঘোষণা দিলেন। অবশ্য সাকিবের পারফর্মই এই ঘোষণার পক্ষে কথা বলে।

ডমিঙ্গো বলেন, “সাকিব শুধু বাংলাদেশের না, বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটার। সে দলে থাকা মানে দলের ভেতর স্বস্তি কাজ করে। বিশেষ করে তরুণদের জন্য সাকিব বড় অনুপ্রেরণা। ও মাঠে থাকলে অধিনায়কের কাজটা অনেক সহজ হয়ে যায়। বাংলাদেশ দলের জন্য সে অনেক বড় ক্রিকেটার।”

টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সেরও সাকিবকে নিয়ে একই ধারণা। সাকিবের অভিজ্ঞতাকে তিনি তরুণ ক্রিকেটারদের জন্য আশীর্বাদ হিসেবে দেখছেন।

সাকিবকে নিয়ে প্রিন্স বলেন, “সাকিব অনেক বড় ক্রিকেটার, বিশেষ করে সাদা বলে। সে ক্রিজে থাকলে অন্যদের জন্য ব্যাটিং নির্ভার হয়ে যায়। সাকিবের অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের জন্য আশীর্বাদ।”

অধিনায়ক রিয়াদ স্মরণ করিয়ে দিলেন পরিসংখ্যানে সাকিবই বিশ্বসেরা অলরাউন্ডার, “বাংলাদেশের এক নম্বর ক্রিকেটার হলেন সাকিব। পরিসংখ্যান বলে, ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডারও সাকিব। বাংলাদেশের জন্য সে সবসময়ই পারফর্ম করে। সে খুবই ভালো সতীর্থ ও বন্ধু।”

দুই জুনিয়র সতীর্থ সৌম্য সরকার ও তাসকিন আহমেদের চোখেও সাকিব নায়ক। সৌম্য বলেন, “সাকিব ভাই অনেক বড় ক্রিকেটার। তাকে নিয়ে আমরা গর্ব করি। তিনি দলে থাকলে যেকোনো প্রতিপক্ষই চাপে থাকে।”

Check Also

সরকারি চাকরি করেন এই ৭ ভারতীয় ক্রিকেটার

ভারতের কিংবদন্তি খেলোয়াড় সচিন তেন্ডুলকার এবং প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি তাদের খেলার জন্যে বিশ্বে যতটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *