Home / খেলাধুলা / শেষদিনের পরিকল্পনা যেভাবে সাজাচ্ছে বাংলাদেশ

শেষদিনের পরিকল্পনা যেভাবে সাজাচ্ছে বাংলাদেশ

আড়াই দিনের মত পণ্ড হয়েছে বৈরি আবহাওয়ার কারণে, তারপরও ঢাকা টেস্টে হারের শঙ্কায় আছে বাংলাদেশ। চতুর্থ দিন শেষে প্রবল চাপে থাকা বাংলাদেশ দল ফলো-অনের প্রস্তুতি রেখেই শেষ দিনের পরিকল্পনা সাজাচ্ছে।

পাকিস্তানের ৩০০ রানের জবাবে ফলো-অন এড়াতে অন্তত ১০১ রান করতে হবে বাংলাদেশকে। অথচ স্কোরবোর্ডে মাত্র ৭৬ রান জড়ো করতেই স্বাগতিকদের ৭ উইকেট নেই। এমন পরিস্থিতি থেকে ম্যাচ বাঁচানো কঠিন হলেও অসম্ভব বলে ভাবছে না দল।

চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের পরিকল্পনা জানাতে গিয়ে নাজমুল হোসেন শান্ত ব্যক্ত করলেন দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়। যার অর্থ, ফলো-অন নিশ্চিত ধরেই দল সাজাচ্ছে শেষ দিনের পরিকল্পনা।

শান্ত বলেন, ‘আমার মনে হয় কালকের দিনের শুরুটা খুব গুরুত্বপূর্ণ। সাকিব ভাই ও তাইজুল ভাই যদি পার্টনারশিপ করতে পারে তাহলে পরের ইনিংসের জন্য সুবিধা হবে। পরের ইনিংসে আমাদের ভালো ব্যাটিং করতে হবে।

ভালো ব্যাটিং করতে পারলে অবশ্যই ম্যাচ বাঁচানো সম্ভব।। কাল আবার ব্যাটিংয়ের সুযোগ আছে। খুব ভালো ব্যাটিং করতে হবে।’ উইকেটকে ব্যাটিংয়ের জন্য কঠিন বলে আখ্যায়িত করলেও ম্যাচ বাঁচানো অর্থাৎ ড্র বের করে আনা অসম্ভব মনে করছেন না শান্ত। এজন্য দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিংয়ের প্রত্যাশা জানিয়েছেন তিনি।

শান্ত বলেন, ‘অসম্ভব কিছু না। খেলায় হেরে গেছি এরকম কিছু না। এখান থেকে ম্যাচ বাঁচানো সম্ভব। ভালো অবস্থায় যেতে পারব না এমন কিছু না। ভুলগুলো নিয়ে চিন্তা করে আসলে লাভ নেই। পরের ইনিংসে যেন ভুলগুলো না হয় সেই পরিকল্পনা করতে হবে।’

Check Also

মুসলিম উসমান খাজার প্রতি সম্মান, ‘মদ-উদযাপন’ বন্ধ রাখল অস্ট্রেলিয়া

হোবার্টে শেষ টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে ৪-০ ব্যবধানে অ্যাশেজ সিরিজে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের চতুর্থ টেস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *