Home / খেলাধুলা / বিশ্বকাপের জন্য বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

বিশ্বকাপের জন্য বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

ত্রিদলীয় ওয়ানডে সিরিজের শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কলকাতায় ফাইনাল ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে পাত্তা না দিয়ে টাইগাররা পেয়েছে ১৮১ রানের রাজসিক জয়।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের এই স্কোয়াড এশিয়া কাপেও প্রতিনিধিত্ব করবে।

দলের নেতৃত্বে আছেন ২০২০ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য রাকিবুল হাসান। সহ-অধিনায়কের ভূমিকায় থাকবেন প্রান্তিক নওরোজ নাবিল। তারা দুইজনই বিশ্বকাপজয়ী স্কোয়াডে ছিলেন। এছাড়াও সেই দলের আরও ১ জন সদস্য আছেন এবারের বিশ্বকাপ দলে। তিনি পেসার তানজিম হাসান সাকিব।

আগামী ১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপের এবারের আসর, যার পর্দা নামবে ৫ ফেব্রুয়ারি। এবারের আসরের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের চারটি দেশ অ্যান্টিগা ও বারমুডা, গায়ানা, সেন্ট কিটস অ্যান্ড নেভিস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো যৌথভাবে এবারের বিশ্বকাপের আয়োজক দেশ।

যুব বিশ্বকাপের চতুর্দশ আসরে অংশ নেবে ১৬টি দল, ফাইনালসহ মাঠে গড়াবে মোট ৪৮টি ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। যেখানে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত।

এছাড়া ‘বি’ গ্রুপে ভারত, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা; ‘সি’ গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি এবং ‘ডি’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড রয়েছে।

রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহরব হোসেন, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মোহাম্মদ আশিকুর জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন।

Check Also

মুসলিম উসমান খাজার প্রতি সম্মান, ‘মদ-উদযাপন’ বন্ধ রাখল অস্ট্রেলিয়া

হোবার্টে শেষ টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে ৪-০ ব্যবধানে অ্যাশেজ সিরিজে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের চতুর্থ টেস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *