Breaking News
Home / খেলাধুলা / সবাইকে অবাক করে আইপিএল থেকে মুখ ফেরালেন স্টোকস

সবাইকে অবাক করে আইপিএল থেকে মুখ ফেরালেন স্টোকস

সপ্তাহখানেক আগেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামে নাম পাঠানোর চিন্তাভাবনা করছিলেন তারা। কিন্তু অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজ ব্যর্থতায় নতুন করে তাদের ভাবাতে বাধ্য হলো। শেষমেশ আসন্ন আইপিএলে অংশ নেওয়ার অভিপ্রায় থেকে সরে এলেন।

প্রথমে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, পরে তাদের অলরাউন্ডার বেন স্টোকস। অ্যাশেজে অজিদের কাছে ৪-০ তে সিরিজ হারের পর দলকে নতুন করে দাঁড় করাতে টেস্টে সর্বশক্তি প্রয়োগের কারণে রুট স্পষ্ট করেন, জাতীয় দলের কথা ভেবে প্রথমবার আইপিএলে খেলার ইচ্ছা বিসর্জন দিচ্ছেন তিনি।

গত বছরের বেশিরভাগ সময় ক্রিকেট থেকে বিরতি নেওয়া স্টোকসও টেস্ট অধিনায়কের পথে হাঁটলেন। ব্রিটিশ সাময়িকী দ্য ক্রিকেটার এই খবর দিয়েছে। এই বছরের নিলামে নিজের নাম তালিকাভুক্ত করছেন না আইপিএলে ৪৩ ম্যাচ খেলা স্টোকস।

২০১৭ সালে তৎকালীন রাইজিং পুনে সুপারজায়ান্ট ও পরের বছর থেকে রাজস্থান রয়্যালসের সঙ্গে খেলা এই অলরাউন্ডার সরে দাঁড়ালেন। মার্চে ইংল্যান্ডের ক্যারিবিয়ান সফর শেষে বিশ্রাম নিতে চান স্টোকস। কারণ জুনের শুরুতে নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ আছে।

ওই প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি তিনি নিতে চান ডারহামের সঙ্গে কয়েকটি ম্যাচ খেলে। এদিকে ডান কনুইয়ে দ্বিতীয় অস্ত্রোপচারের পর সুস্থ হওয়ার লড়াইয়ে থাকা জোফরা আর্চারও এই বছরের আইপিএলে খেলতে পারবেন না।

Check Also

চরম হৃদয় বিদারকঃ ওয়েস্ট ইন্ডিজে সাকিবকে তিন ফরম্যাটে পাচ্ছে না বাংলাদেশ

জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। এই সফরে দুটি টেস্ট এবং তিনটি …

Leave a Reply

Your email address will not be published.