Breaking News
Home / খেলাধুলা / আইপিএল নিলামে নাম দিবেন না বিশ্বসেরা এই ব্যাটসম্যান

আইপিএল নিলামে নাম দিবেন না বিশ্বসেরা এই ব্যাটসম্যান

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার। দেশের হয়ে একের পর এক ভাল ইনিংস খেললেও এখনও পর্যন্ত আইপিএল-এর মঞ্চে দেখা যায়নি ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুটকে। এ বার কি নিলামে নাম লেখাবেন তিনি? তার জবাব নিজেই জিলেন রুট।

যদিও কিছু দিন আগে জানা গিয়েছিল আইপিএল নিলামে অংশ নেবেন রুট, কিন্তু সোমবার সেই সম্ভাবনার কথা প্রায় খারিজ করে দিয়েছেন তিনি। অ্যাশেজ সিরিজ হারের পরে সাংবাদিক বৈঠকে রুটকে আইপিএল নিয়ে প্রশ্ন করা হয়।

তার জবাবে তিনি বলেন, ‘‘জাতীয় দলের জন্য এখনও অনেক কিছু করার আছে। তার জন্য শক্তি বাঁচিয়ে রাখতে হবে। যত দিন পারব দেশের জন্য এই ত্যাগ করে যাব। কারণ দেশের টেস্ট দলকে আমি খুব ভালবাসি। টেস্ট ক্রিকেটকে আমি খুব ভালবাসি।’’

২০১৮ সালের আইপিএল নিলামে অংশ নিয়েছিলেন রুট। কিন্তু তাঁকে কোনও ফ্র্যাঞ্চাইজি কেনেনি। তার পর থেকে আর অংশ নেন না তিনি। শুধু রুট নন, অ্যালিস্টার কুক, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডের মতো ইংরেজ ক্রিকেটাররাও কোনও দিন আইপিএল খেলেননি।

২০২২ সালের ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর মেগা নিলাম হওয়ার কথা। নতুন নিয়মে প্রতিটি দল সর্বোচ্চ চার জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। অর্থাৎ অনেক বেশি ক্রিকেটার নিলামে উঠবে। নতুন দু’টি দলের সংযোজন হয়েছে। তাই এ বারের নিলামে অনেক বদল দেখা যেতে পারে দলগুলিতে।

Check Also

চরম হৃদয় বিদারকঃ ওয়েস্ট ইন্ডিজে সাকিবকে তিন ফরম্যাটে পাচ্ছে না বাংলাদেশ

জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। এই সফরে দুটি টেস্ট এবং তিনটি …

Leave a Reply

Your email address will not be published.