Home / খেলাধুলা / কোহলিকে বিয়ে-সন্তানের কথা ভুলে যেতে বলেছেন ডু প্লেসি!

কোহলিকে বিয়ে-সন্তানের কথা ভুলে যেতে বলেছেন ডু প্লেসি!

এক মৌসুমে তিন তিনবার ‘গোল্ডেন ডাক’। ১৩ ইনিংসে রান করেছেন মোটে ২৩৬! বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলির নামের পাশে যা একেবারেই বেমানান। টানা ১০০ ম্যাচে সেঞ্চুরি খরার পরই প্রশ্ন উঠেছিল কোহলির ফর্ম নিয়ে। কিন্তু এখন ব্যাট হাতে সেঞ্চুরি, হাফসেঞ্চুরি দূরের কথা রানই পাচ্ছেন না নিয়মিত। ধারাবাহিকভাবে অধরাবাহিক যেন কোহলি।

এদিকে কোহলির ফর্মহীনতা নিয়ে অনেক বিশেষজ্ঞই নিজেদের মতামত জানিয়েছেন। কেউবা আবার দাওয়াই বাতলে দিয়েছেন। কেউ পরামর্শ দিচ্ছেন বিশ্রামের, কেউবা আবার প্রার্থনা করছেন পুরনো ফর্মে ফিরে আসার। তবে মাইকেল ভন উপদেশ দিলেন সবকিছু ভুলে যাওয়ার।

ইংল্যান্ডের কিংবদন্তি এ ক্রিকেটার বলেন, আমি আশা করব ফ্যাফ ডু প্লেসি কথা বলেছে বিরাট কোহলির সঙ্গে। ও নিশ্চয়ই বলেছে, ১০ বছর আগে ফিরে যাও। যে সময় তোমার কিছুই ছিল না। তোমার বিয়ে হয়নি, সন্তান হয়নি। তুমি মাঠে নামছো, বলটাকে মারছো, শুধু আনন্দ করতে মাঠে নামছো। ভুলে যাও তোমার বয়স, ভুলে যাও তুমি কী করেছো।

ভন মনে করেন, কোহলি যদি ৩০-৩৫ রান পেয়ে যান তাহলেই বড় রান তুলতে পারবেন। বলেন, ৩৫ রান করলেই আমার বিশ্বাস ও বড় রান করতে পারবে। প্রথম ১০টা বল খেলতে অসুবিধা হচ্ছে ওর। নিজের মধ্যে তারুণ্যটা ফিরে পেতে হবে। সেটা করতে পারলেই ও ভয়ংকর হয় উঠবে।

এর আগে রবি শাস্ত্রী কোহলিকে আইপিএল থেকে বিরতি নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। এদিকে শুধু শাস্ত্রীই নন, কোহলিকে বিরতি নেওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেনও। পিটারসেন বলেছেন, কোহলি যদি তার ক্যারিয়ারকে এগিয়ে নিতে চায়, তার বিরতি নেওয়া খুব গুরুত্বপূর্ণ।

তবে পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান বলছেন ভিন্ন কথা। তিনি কোহলির ফর্মে ফেরার জন্য প্রার্থনা করছেন। সম্প্রতি একটি স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে রিজওয়ান বলেন, কোহলি চ্যাম্পিয়ন খেলোয়াড়।

এই মুহূর্তে আমরা ওর জন্য প্রার্থনা করছি। কারণ সে অত্যন্ত পরিশ্রমী ক্রিকেটার। কঠিন সময় আসে এবং সহজও হয়ে যায়। একজন ক্রিকেটার সেঞ্চুরি করে আবার আউটও হয়ে যায়। আমি ওর জন্য শুধু প্রার্থনা করতে পারি। আমি আশাবাদী ও কঠিন পরিশ্রম করেই সব নিয়ন্ত্রণে নিয়ে আসবে।’

এদিকে, পারফর্ম করেই বিরাটকে ছন্দে ফিরতে হবে বলে জানালেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার। তিনি বলেন, ‘ভারতের ম্যাচের গুরুত্ব তার কাছে এক নম্বর হওয়া উচিত। এই মুহূর্তে অগ্রাধিকার হওয়া উচিত ভারতের ম্যাচ। আপনি না খেলে ছন্দ ফিরে পাবেন কীভাবে? ড্রেসিং রুমে বসে থাকলে ছন্দ ফিরবে না। আপনি যত বেশি খেলবেন, আপনার ফর্মে ফেরার সম্ভাবনা তত বেশি হবে।’

Check Also

দুর্দান্ত মাইলফলক হাতছানি দিচ্ছে তামিমের দ্বারপ্রান্তে

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাইলফলকের সামনে দাঁড়িয়ে টাইগার ওপেনার তামিম ইকবাল। আর মাত্র ১৯ রান …

Leave a Reply

Your email address will not be published.