Home / খেলাধুলা / ১৪ মরশুমে যা হয়নি সেটাই ঘটল IPL 2022-এ! লজ্জার ইতিহাস গড়লেন MI নেতা রোহিত শর্মা

১৪ মরশুমে যা হয়নি সেটাই ঘটল IPL 2022-এ! লজ্জার ইতিহাস গড়লেন MI নেতা রোহিত শর্মা

২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত যা ঘটেনি, সেটাই ঘটে গেল রোহিতের ক্রিকেট জীবনে। চলতি মরশুমে রান করার বিচারে ৩৪ নম্বরে রয়েছেন তিনি। ১৪ ম্যাচে ১৯.১৪ গড়ে রোহিত শর্মা করেছেন ২৬৮ রান। চলতি তার স্ট্রাইক রেট ১২০.১৭ এবং এই মরশুমে সর্বাধিক ৪৮ রানের একটি ইনিংস খেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক।

চলতি মরশুমটা কোনও ভাবেই ভালো যায়নি মুম্বই ইন্ডিয়ান্সের। আইপিএল-এর ইতিহাসে সবথেকে সফল দল টুর্নামেন্টের ১৫তম মরশুমে ১২ নম্বরে থেকে লিগের যাত্রা শেষ করল। ১৪ ম্যাচে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট।

১৪টি ম্যাচের মধ্যে তারা জিতেছে মাত্র চারটি ম্যাচ। যার মধ্যে শনিবারের দিল্লি ক্যাপিটলসের ম্যাচও রয়েছে। তবে শুধু মুম্বই ইন্ডিয়ান্সই নয় এই মরশুমটা ভুলতে চাইবেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাও।

কারণ ২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত যা ঘটেনি, সেটাই ঘটে গেল রোহিত শর্মার ক্রিকেট জীবনে। চলতি মরশুমে রান করার বিচারে ৩৪ নম্বরে রয়েছেন তিনি। ১৪ ম্যাচে ১৯.১৪ গড়ে রোহিত শর্মা করেছেন ২৬৮ রান। চলতি তার স্ট্রাইক রেট ১২০.১৭ এবং এই মরশুমে সর্বাধিক ৪৮ রানের একটি ইনিংস খেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক।

রেকর্ডের কথা বলতে গেলে বলতে হবে ২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত, ১৪টা মরশুমে প্রত্যেকবার আইপিএল-এ কোনও না কোনও ম্যাচে পঞ্চাশের উপর রান করেছিলেন রোহিত শর্মা। কিন্তু ১৫তম মরশুমে অর্থাৎ ২০২২ সালেই রোহিত শর্মা কোনও ইনিংসে অর্ধশতরান করতে পারেননি। এই মরশুমটা রোহিতের কাছে হাফ সেঞ্চুরিটা অধরা ছিল।

Check Also

‘সাকিব অধিনায়ক, এটা আমাদের জন্য আশীর্বাদ’

নেতৃত্বের চাপে ব্যাটিংটাই ভুলে যাচ্ছেন মুমিনুল হক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে …

Leave a Reply

Your email address will not be published.