Home / খেলাধুলা / যেমন হবে মিরপুরের উইকেট

যেমন হবে মিরপুরের উইকেট

জল্পনা চলছে শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের উইকেট কেমন হবে তা নিয়ে। সাগরিকা টেস্টের মতো মিরপুরেও স্পোর্টিং উইকেট বানানোর পরামর্শ বিশ্লেষকদের। তারা বলছেন, স্পিনিং উইকেট হলে তা হিতে বিপরীত হতে পারে। স্কোয়াডে একজন অতিরিক্ত ব্যাটার নিলে মিলতে পারে বাড়তি সুবিধা।

টাইগার স্পিনার তাইজুল বলছেন, উইকেট যেমনই হোক না কেন, দ্বিতীয় টেস্টে মূল দায়িত্বটা নিতে হবে স্পিনারদেরই। মিরপুর টেস্টে থাকছেন না শরিফুল ইসলাম ও নাঈম হাসান। ইনজুরির কারণে দুজনই ছিটকে গেছেন ঢাকা টেস্ট থেকে। যে কারণে চিন্তার ভাঁজ টিম ম্যানেজমেন্টের কপালে।

ভাবনায় একটা বিষয়ই–কে হবেন শরিফুল-নাঈমদের বিকল্প? কিংবা কাদের সুযোগ দিলে কেমন হবে মিরপুরের উইকেট! চার দিন হাতে লাগাম থাকার পরও সাগরিকায় টেস্ট জিততে পারেনি বাংলাদেশ। মিরপুরে তাই কৌশলে আসছে রদবদল। উইকেটের বিবেচনায় সাবেকদের পরামর্শ একজন অতিরিক্ত ব্যাটার খেলানোর।

ক্রিকেটার থেকে কোচ, মিরপুরের ২২ গজের রহস্যভেদ এখনো যেন অজানা। ক্ষণে ক্ষণে বদলায় যার চরিত্র। চট্টলায় স্পোর্টিং উইকেটে নিজেদের জাত চিনিয়েছেন টাইগার ব্যাটাররা। দ্বিতীয় ইনিংসে স্পিনার তাইজুল ছিলেন বিধ্বংসী।

তবুও স্পিনিং উইকেট প্রতিপক্ষের জন্য হতে পারে শাপে বর। তাই দাবি উঠেছে স্পোর্টিং উইকেটের। সামনের ব্যস্ত সূচি আর বোলারদের ইনজুরির কথা মাথায় রেখে ভবিষ্যতে দলের সঙ্গে আরও ব্যাকআপ ক্রিকেটার রাখার পরামর্শ বিশ্লেষকদের।

Check Also

‘সাকিব অধিনায়ক, এটা আমাদের জন্য আশীর্বাদ’

নেতৃত্বের চাপে ব্যাটিংটাই ভুলে যাচ্ছেন মুমিনুল হক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে …

Leave a Reply

Your email address will not be published.