Home / খেলাধুলা / পুজারাকে ফিরিয়ে টেস্ট দল ঘোষণা ভারতের

পুজারাকে ফিরিয়ে টেস্ট দল ঘোষণা ভারতের

ইংল্যান্ডের বিপক্ষে স্থগিত পঞ্চম ও শেষ টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রোহিত শর্মার নেতৃত্বে শক্তিশালী দল নিয়ে মাঠে নামবে ভারত। কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত পারফরম্যান্স করে দলে ডাক পেয়েছেন চেতেশ্বর পুজারা।

দক্ষিণ আফ্রিকার মাঠে দুই টেস্টে ব্যাট হাতে হতাশ করার পর তাকে ইংল্যান্ডে প্রস্তুতি নিতে পাঠিয়ে দেওয়া হয় তাদের ঘরোয়া টুর্নামেন্টে। সেখানে নিজেকে প্রমাণ করেই সুযোগ পেলেন এই ব্যাটসম্যান। সাসেক্সের হয়ে দুটি ডাবল সেঞ্চুরি ও দুটি সেঞ্চুরি হাঁকান পুজারা।

৫ ম্যাচ খেলে টুর্নামেন্টের সর্বোচ্চ ১২০.০০ গড়ে ৭২০ রান করেছেন, তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। গত বছর সিরিজের শেষ টেস্ট ম্যাচের আগে তাদের স্টাফ দলে করোনা হানা দিলে ম্যাচটি না খেলেই দেশে ফেরে ভারত। তবে এই বছর সিরিজ শেষ করার প্রতিশ্রুতি দিয়েছিল। আগামী ২৪ জুন হবে প্রথম প্রস্তুতি ম্যাচ।

১-৫ জুলাই হবে স্থগিত টেস্ট ম্যাচটি। এই প্রথমবার বেন স্টোকসের ইংল্যান্ড দলকে মোকাবিলা করবে ভারত। ব্রেন্ডন ম্যাককালামের অধীনে নতুন করে সাজানো ইংলিশ দলটি ঘরের মাঠে নিউ জিল্যান্ড সিরিজ শেষে করে ভারতের মুখোমুখি হবে।

টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহঅধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারি, চেতেশ্বর পুজারা, ঋষভ পান্ত (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা।

Check Also

‘সাকিব অধিনায়ক, এটা আমাদের জন্য আশীর্বাদ’

নেতৃত্বের চাপে ব্যাটিংটাই ভুলে যাচ্ছেন মুমিনুল হক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে …

Leave a Reply

Your email address will not be published.