Home / খেলাধুলা / মাত্র পাওয়াঃ সাকিব চাইলে ছুটি দেবে বিসিবি

মাত্র পাওয়াঃ সাকিব চাইলে ছুটি দেবে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য তিন সংস্করণেই সাকিব আল হাসানকে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে টাইগার অলরাউন্ডার চাইলে তাকে ওয়ানডে সিরিজের জন্য ছুটি দেবে বোর্ড।

দল ঘোষণার আগে রোববার (২২ মে) গুঞ্জন উঠেছিল আগামী মাসে শুরু হতে যাওয়া ক্যারিবীয় সফরে ওয়ানডে সিরিজ থেকে ছুটি চাইছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ প্রসঙ্গে জানিয়েছিলেন, সে সময় সাকিবের পারিবারিক কাজ থাকতে পারে। তবে তিনি ছুটির জন্য আনুষ্ঠানিক কোনো চিঠি পাননি।

এদিকে ক্যারিবীয় দ্বীপ রাষ্ট্রে আগামী মাসে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এক মাসের ওই সফরের সব সংস্করণেই রাখা হয়েছে সাকিবকে। দুই ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আর অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে টি-টোয়েন্টি সিরিজ।

সে দিক বিচারে গুরুত্ব কিছুটা কম ওয়ানডে সিরিজের। তাছাড়া এই সিরিজটি আইসিসি সুপার লিগেরও অংশ না। সব কিছু মিলিয়ে সাকিব চাইছেন ওয়ানডে সিরিজে বিশ্রামে থেকে নতুনদের সুযোগ তৈরি করে দিতে। তবে বোর্ড না চাইলে তিনি ছুটিতে যাবেন না বলেও জানান।

ছুটি প্রসঙ্গে গণমাধ্যমকে সাকিব বলেন, ‘আমি কোনো সিরিজ থেকে ছুটি চাইব না। বিসিবি বিশ্রাম দিলে স্বাগত জানাব। বিশেষ করে যে সিরিজগুলো কম গুরুত্বপূর্ণ, আমাকে না খেলিয়ে অন্য খেলোয়াড়দের সুযোগ দিলে ভালো। পাইপলাইনের খেলোয়াড়রা তৈরি হতে পারবে। সিনিয়ররা চলে গেলে যেন শূন্যতা তৈরি না হয়।’

এদিকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদন জানিয়েছেন, সাকিব চাইলে তাকে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেয়া হবে। তিনি বলেন, ‘সাকিব বিশ্রাম পাবে। ও চিঠি দিলেই ছুটি কার্যকর হবে। টিম ম্যানেজমেন্টের সঙ্গে নিশ্চয়ই ওর কথা হয়েছে।’

আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ত্যাগ করবে বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে।

Check Also

‘সাকিব অধিনায়ক, এটা আমাদের জন্য আশীর্বাদ’

নেতৃত্বের চাপে ব্যাটিংটাই ভুলে যাচ্ছেন মুমিনুল হক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে …

Leave a Reply

Your email address will not be published.