Home / খেলাধুলা / শূন্যের হিরিকে ৫ উইকেট নেই বাংলাদেশের

শূন্যের হিরিকে ৫ উইকেট নেই বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। শুরুতেই পাঁচ টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে বিপদে স্বাগতিকরা। মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে সোমবার (২৩) সিরিজের দ্বিতীয় টেস্টে সকাল ১০টায় লঙ্কানদের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ।

ব্যাট হাতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ফেরেন শূন্য রানে। এরপর ক্রিজে নেমে ব্যক্তিগত ৯ রানের ইনিংস খেলে অসিথা ফার্নান্দোর বলে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন মুমিনুল হক। ৮ রান করা নাজমুল হোসেন শান্তর উইকেট উপড়ে ফেলেছেন রাজিথা। তার পরের বলেই ক্রিজে এসে এলবিডব্লিউর শিকার হন সাকিব আল হাসান।

তিনিও কোনো রান করতে পারেননি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৭ ওভারে ৫ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৪ রান। ৭ রান করে অপরাজিত থাকা মুশফিকুর রহিমকে সঙ্গ দিতে ক্রিজে নেমেছেন লিটন কুমার দাস।

জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামলেও শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ইনিংস শুরুর প্রথম ওভারের দ্বিতীয় বলেই সাজঘরের পথ ধরেছেন টাইগার ওপেনার জয়। প্রথম বল কোনোরকম প্রতিহত করলেও, দ্বিতীয় বলে তার স্টাম্প উপড়ে দিয়েছেন কাসুন রাজিথা। অফ স্টাম্পের বাইরের ইনসুইং বলে লাইন মিস করেন জয়। ২ বল মোকাবিলা করলেও তার ব্যাট থেকে কোনো রান আসেনি।

পরের ওভারে আক্রমণে আসা অসিথা ফার্নান্দো ফেরান আরেক টাইগার ওপেনার তামিম ইকবালকে। তার করা তৃতীয় বলটি ব্যাটের কানায় লেগে গালিতে থাকা প্রবীণ জয়াউইক্রমার হাতে ধরে পড়ে। ৪ বল মোকাবিলায় তামিমও ফেরেন শূন্য রানে। ৫ হাজার রানের ক্লাবে তামিমের যোগের অপেক্ষা বাড়ল আরও একবার।

এই ম্যাচে শরিফুলের বদলে একাদশে ফিরেছেন এবাদত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে, ডিপিএলে চোট পেয়ে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি এবাদত। অন্যদিকে নাঈম হাসানের বদলে ২০ মাস পর দলে জায়গা করে নিয়েছেন মোসাদ্দেক।

তিনি ২০১৯ সালে সবশেষ চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নেমেছিলেন। লঙ্কান বোলারদের মধ্যে অসিথা ২টি ও রাজিথা ৩টি উইকেট শিকার করেন। দুজনের পেস আক্রমণে দিশেহারা টাইগার ব্যাটাররা।

বাংলাদেশ একাদশ:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, ওশাদা ফার্নান্দো, ধনঞ্জয়া ডি সিলভা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিতা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

Check Also

‘সাকিব অধিনায়ক, এটা আমাদের জন্য আশীর্বাদ’

নেতৃত্বের চাপে ব্যাটিংটাই ভুলে যাচ্ছেন মুমিনুল হক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে …

Leave a Reply

Your email address will not be published.