Home / খেলাধুলা / শেখ হাসিনা স্টেডিয়ামে এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনা বাংলাদেশের

শেখ হাসিনা স্টেডিয়ামে এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনা বাংলাদেশের

দুদিনের সফরে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে এখন বাংলাদেশে। প্রথম দিন ঢাকায় নেমেই তিনি পরিদর্শনে যান প্রস্তাবিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামে। ২০২৫ সালের মধ্যেই এ মাঠকে খেলার জন্য প্রস্তুত করবে বিসিবি, আয়োজন করতে চায় এশিয়া কাপ–এমনটাই জানানো হয়েছে বার্কলেকে।

সেই সঙ্গে সৌজন্য সফর হলেও গ্রেগ বার্কলের এ সফরে দেশের ক্রিকেট উপকৃত হবে বলেই বিশ্বাস বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর টিটুর। আইসিসির বড় কর্তার আগমন বলে কথা। উচ্ছ্বাস তাই একটু বেশি। দুপুরের তপ্ত রোদ। আছে বিমানভ্রমণের ক্লান্তি। তবুও ঢাকায় নেমেই পূর্বাচলের শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শনে গ্রেগ বার্কলে।

ঘুরে ঘুরে দেখলেন পুরো কার্যক্রম। সেখানে উপভোগ করেন প্রীতি ম্যাচ। প্রস্তাবিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের মডেল দেখে উচ্ছ্বাস ঝরল বার্কলের কণ্ঠে। ২০৩১ বিশ্বকাপ নয়, ২০২৫ সালে এই মাঠেই এশিয়া কাপের স্বাগতিক হতে চায় বাংলাদেশ। বার্কলেকে জানানো হয়েছে তেমনটাই।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর টিটু বলেন, ‘২০৩১ তো অনেক দূর। বার্কলেকে আমরা জানিয়েছি, যতদ্রুত সম্ভব স্টেডিয়ামটির কাজ শেষ করে এখানে আমরা ২০২৫ সালে এশিয়া কাপ আয়োজন করতে চাই। স্টেডিয়ামটির মডেল ওনার পছন্দ হয়েছে এবং তিনি এটির প্রশংসা করেছেন।’

কোনো দেনদরবার না থাকলেও বাংলাদেশের ক্রিকেট কূটনীতিতে বেশ গুরুত্ব পাচ্ছে বার্কলের এই সফর। সফরের দ্বিতীয় দিনে ঢাকা টেস্ট মাঠে বসে দেখবেন তিনি। সেখান থেকে কথা রয়েছে সিলেট আন্তর্জাতিক ও আউটার স্টেডিয়াম পরিদর্শনের।

তানভীর বলেন, ‘আনুষ্ঠানিক কর্মসূচি যে ছিল এমন কিছু নয়। নিজের রুটিন সফর হিসেবে এখানে এসেছেন তিনি। বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম সেশন মাঠে বসে দেখবেন। এরপর সিলেট ঘুরে এসে তিনি ব্যাক করবেন।’

দুদিনের সফর শেষে মঙ্গলবার (২৪ মে) সকালে কলকাতা যাওয়ার কথা বার্কলের। সেখানে আইপিএলের প্লে-অফ ও ফাইনাল ম্যাচ উপভোগ করবেন এই কিউই। তার সঙ্গে ভারত যাওয়ার কথা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনেরও।

Check Also

‘সাকিব অধিনায়ক, এটা আমাদের জন্য আশীর্বাদ’

নেতৃত্বের চাপে ব্যাটিংটাই ভুলে যাচ্ছেন মুমিনুল হক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে …

Leave a Reply

Your email address will not be published.