Home / খেলাধুলা / কোহলিকে নিয়ে যে ভবিষ্যৎবাণী করলেন বীরেন্দ্র শেহবাগ

কোহলিকে নিয়ে যে ভবিষ্যৎবাণী করলেন বীরেন্দ্র শেহবাগ

ক্রিকেট বিশ্বের কাছে রান মেশিন নামে পরিচিত বিরাট কোহলি বেশ কিছু সময় ধরে খারাপ ফর্মের সাথে লড়াই করছেন। অধিনায়কত্ব থেকে ইস্তফা দেওয়ার পর কোনও চাপ ছাড়াই সেঞ্চুরি করার অবসান ঘটাবেন বলে এমনটাই প্রত্যাশা ছিল। এমনকি ২০২২ সালের আইপিএলেও তার অসাধারণ ব্যাটিং নিয়েও আশা করা হয়েছিল।

কিন্তু এই টুর্নামেন্টেও তিনি সমালোচকদের জবাব দিতে ব্যর্থ হন। এখন ভারতীয় দলকে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে হবে। যেখানে ক্রিকেট অনুরাগীরা তাদের কাছ থেকে অনেক বড় প্রত্যাশা করছেন। শেহবাগও কোহলির ৭১তম সেঞ্চুরি নিয়ে ভবিষ্যৎবাণী করেছেন।

২০১৯ সালের বিরাট কোহলি তাঁর ক্যারিয়ারের সেঞ্চুরি করেছিলেন। এরপর অনেকবার ৫০ রানের ইনিংস খেললেও সেঞ্চুরি করতে পারেননি। এবার প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহবাগ তার ৭১তম সেঞ্চুরি নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন। তিনি বলেছেন এজবাস্টনে অনুষ্ঠিত হতে যাওয়া টেস্ট ম্যাচে সেঞ্চুরি করবেন বিরাট কোহলি।

শেহবাগ জানিয়েছেন, “আপনার কি মনে আছে, বিরাট কোহলি শেষ কবে সেঞ্চুরি করেছিলেন। সে অবশ্যই বড় স্কোর করতে চাইবে।” এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমি মনে করি বিরাট কোহলির খারাপ দিন শেষ।

এখন মনে হচ্ছে আরও ভালো দিন আসবে এবং সে ইতিমধ্যেই শুরু করেছে। দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করেছেন তিনি।” (বিরাট কোহলি প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করেন, তবে প্রথম ইনিংসে ৩৩ রানে আউট হয়েছিলেন।)

যদিও ভারত ইংল্যান্ড এজবাস্টনে মুখোমুখি হতে চলেছে কিন্তু তার আগেই কোভিড সংকটের কারণে বড় সমস্যায় পড়েছে ভারতীয় দল। রোহিত শর্মা আক্রান্ত হয়েছেন এবং যদি এই রিপোর্টে পজিটিভ পাওয়া যায়, তাহলে তাকে এই টেস্ট ম্যাচ থেকে বিদায়ের পথ দেখানো হবে।

এরপর অধিনায়কের দায়িত্ব নেবেন কে সে নিয়ে বড় প্রশ্ন উঠেছে। বর্তমানে কোহলি ও বুমরাহর নাম উঠে এসেছে। এদিকে কেএল রাহুলও ইনজুরির কারণে এই সফরে নেই।

Check Also

কেরানি থেকে আম্পায়ার হওয়া রুদি কোয়ের্তজেন আর নেই

দক্ষিণ আফ্রিকার খ্যাতিমান আম্পয়ার রুদি কোয়ের্তজেন আর নেই। মঙ্গলবার (০৯ আগস্ট) তিনি এক মর্মান্তিক সড়ক …

Leave a Reply

Your email address will not be published.