Home / খেলাধুলা / ব্রেকিং নিউজঃ কোহলিদের নিষেধাজ্ঞা দিল বিসিসিআই

ব্রেকিং নিউজঃ কোহলিদের নিষেধাজ্ঞা দিল বিসিসিআই

এজবাস্টন টেস্ট মাঠে গড়ানোর আগে একে একে করোনায় আক্রান্ত ভারতের তিন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। অথচ সুরক্ষাবলয় ছেড়ে ইংল্যান্ডের আনাচে কানাচে ঘুরে বেড়াচ্ছেন কোহলিরা। এমন কর্মকাণ্ডে বিরক্ত হয়ে তাই তাদের চলাফেরার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ইউরোপে নতুন করে করোনার হানায় যখন সবাই চিন্তিত তখনও সুরক্ষাবলয় ভেঙে ইংল্যান্ডে গিয়ে ঘুরে বেড়াচ্ছেন ভারতের ক্রিকেটাররা। শপিং মল, রেস্তোরাঁয় তারা প্রয়োজন অপ্রয়োজনে সময় কাটাচ্ছেন। ছবি তুলছেন সমর্থকদের সঙ্গে। আর তাতে করোনা আক্রান্ত হচ্ছেন একের পর এক ক্রিকেটার।

এজবাস্টন টেস্ট খেলতে ইংল্যান্ডে পৌঁছে করোনায় আক্রান্ত হয়েছিলেন রবীচন্দ্রন অশ্বিন ও বিরাট কোহলি। সফরকারী দলের সর্বশেষ সংযোজন অধিনায়ক রোহিত শর্মা। অশ্বিন ও কোহলি সেরে উঠলেও আইসোলেশনে আছেন রোহিত। আগামী ১ জুলাইয়ের টেস্টে তাই তার মাঠে নামা অনিশ্চিত।

ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ বোর্ড এবার তাই তাদের চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতি সামালের চেষ্টা করছেন। সংবাদ সংস্থা এএনআইকে দেয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘বোর্ডের পক্ষে কয়েকজন খেলোয়াড়কে অহেতুক বাইরে ঘোরাফেরা করার জন্য সাবধান করা হয়েছে।

দেখা যাচ্ছে কয়েকজন তো গিয়ে একেবারে সমর্থকদের সঙ্গে ছবি তুলছেন যা ভয়ঙ্কর হতে পারে। আবার নিষেধ করা সত্ত্বেও কোনো লাভ হয়নি। সুতরাং এবার আরও কড়াভাবে ওদের সাবধানতা অবলম্বন করার জন্য বলা হয়েছে।’

গত বছরের সেপ্টেম্বরে ভারত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে সফর করে। কিন্তু চার ম্যাচ শেষে তারা করোনার অজুহাত দেখিয়ে পঞ্চম ম্যাচ না খেলে ফিরে আসে। মূলত তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম ম্যাচ থেকে অংশ নিতে হলে তাদের তখন সংযুক্ত আরব আমিরাতে ফেরা ছাড়া উপায় ছিল না।

কারণ তখন মধ্যপ্রাচ্যের দেশটিতে তাদের ছয় দিনের আইসোলেশন করা বাধ্যতামূলক ছিল। অবশ্য বিসিসিআই সিরিজের শেষ ম্যাচের দিন সকালে ম্যাচ না খেলার ব্যাপারে ব্যাখ্যা দিয়েছিল, দলের একজন সদস্য করোনা আক্রান্ত হওয়ায় তারা শেষ ম্যাচটি খেলতে মাঠে যেতে পারছেন না। আবার কয়েক দিন বিরতি দিয়েও ম্যাচটি খেলা সম্ভব নয়।

কারণ তাতে আইপিএলে তাদের বেশ কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে যাবে। তবে তারা পরবর্তীতে যে কোনো সূচিতে রাজি ছিল। ইংলিশরাও হাল ছেড়ে দেয়ার নয়। ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে সিরিজ খোয়াতে চাচ্ছেনা বলেই আগামী ১ জুলাই এজবাস্টনে আয়োজন করছে পরিত্যক্ত ম্যাচটি।

Check Also

কেরানি থেকে আম্পায়ার হওয়া রুদি কোয়ের্তজেন আর নেই

দক্ষিণ আফ্রিকার খ্যাতিমান আম্পয়ার রুদি কোয়ের্তজেন আর নেই। মঙ্গলবার (০৯ আগস্ট) তিনি এক মর্মান্তিক সড়ক …

Leave a Reply

Your email address will not be published.