Breaking News
Home / খেলাধুলা / এবার আবুধাবির ফ্র্যাঞ্চাইজি লিগ মাতাবেন সাকিব!

এবার আবুধাবির ফ্র্যাঞ্চাইজি লিগ মাতাবেন সাকিব!

সাকিব আল হাসানকে আইকন ক্রিকেটার হিসেবে দলে নিতে চায় টি-১০ ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স। এ বিষয়ে বাংলাদেশ অধিনায়কের সঙ্গে কথাও এগিয়েছে অনেক দূর। তবে এখনও চুক্তি সাক্ষর হয়নি। ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে বিষয়টি।

সাকিব ছাড়াও তারকা ক্রিকেটারদের দলভুক্ত করে, আসছে মৌসুমে সমর্থকদের ভালো ফল উপহার দেয়ার লক্ষ্য ফ্র্যাঞ্চাইজি স্বত্বাধিকারী ইয়াসিন চৌধুরীর। আবুধাবি টি-১০ লিগে বরাবরই তারকাদের নিয়ে দল গড়ে আসছে বাংলাদেশি মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স।

গত আসরে ফাফ ডু প্লেসি ছিলেন দলটির আইকন ক্রিকেটার। কোচের দায়িত্ব পালন করেন স্টুয়ার্ট ল। এখন পর্যন্ত টি-১০ লিগে টাইগার্সের সর্বোচ্চ সাফল্য প্লে অফ। অধরাই রয়ে গেছে শিরোপা। সেই স্বপ্ন পূরণে এবার বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়কে চায় ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

বিশ্বব্যাপী টি-টোয়েন্টি লিগ দাপিয়ে বেড়ানো সাকিবের কখনোই খেলা হয়নি ৬০ বলের ক্রিকেট। সব ঠিক থাকলে, আগামী টি-১০ লিগেই অভিষেক হবে সাকিবের। টাইগার অলরাউন্ডারের বিষয়ে বাংলা টাইগার্সের টিম কো-অর্ডিনেটর জাফির ইয়াসিন চৌধুরী বলেন, ‘সাকিবের সঙ্গে আমাদের চুক্তি অনেক দূর এগিয়েছে। তবে তার কিছু প্রতিবন্ধকতা আছে।

সেগুলো যদি না থাকে তাহলে তিনি আমাদের সঙ্গে চুক্তি নিশ্চিত করবেন। আর চুক্তি নিশ্চিত হলে, আমরা আপনাদেরকে জানিয়ে দেব।’ শিরোপার জন্য একজন সাকিবই যথেষ্ট না। টি-টেন ফরম্যাটে যুতসই কিছু খেলোয়াড়ের দিকেও নজর আছে টাইগার্সের। সব কিছু মিলিয়ে এবার সমর্থকদের ভালো কিছু দিতে চায় ফ্র্যাঞ্চাইজি।

এ বিষয়ে দলটির স্বত্বাধিকারী ইয়াসিন চৌধুরী বলেন, ‘আমাদের এবারের উদ্দেশ্য থাকবে ফাইনাল খেলা। আমাদের সমর্থক যারা আছেন তারা যেন খুশি হয়। ওই লক্ষ্যে আমরা দল গঠন করছি। ভালো কিছু দিতে পারব বলে আমরা আশা করছি।’

ব্র্যান্ড ভ্যালু বা তারকা দ্যুতিতে দেশের শীর্ষে মিস্টার সেভেন্টি ফাইভ। অজস্র প্রতিষ্ঠানের সঙ্গে আছে তার বাণিজ্যিক চুক্তি। সাকিবের এই ব্র্যান্ড ভ্যালু কাজে লাগাতে চায় বাংলা টাইগার্সও। নিজেদের প্রতিষ্ঠিত করতে চায় শীর্ষ ফ্র্যাঞ্চাইজি হিসেবে।

ইয়াসিন চৌধুরী বলেন, ‘সাকিবকে পেলে আমাদের সমর্থকরা অনেক খুশি হবে। তাছাড়া আমরা যে মিশন ও ভিশন নিয়ে এগোচ্ছি, সাকিব থাকলে বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে প্রতিনিধিত্ব করার কাজটি সহজ হবে।’ আবুধাবি টি-১০ লিগের পরবর্তী আসর শুরু হবার কথা আগামী ২৩ নভেম্বর।

Check Also

বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর রহমান

বর্তমান সময়টা মোটেও ভালো যাচ্ছে না মুস্তাফিজুর রহমানের। টুকটাক উইকেটে দেখা পেলেও প্রতি ম্যাচেই বেড়ে …

Leave a Reply

Your email address will not be published.