Home / খেলাধুলা / পাপনকে যা বললেন সালাহউদ্দিন

পাপনকে যা বললেন সালাহউদ্দিন

দেশের ফুটবলে ১৯ বছরের আক্ষেপ ঘুচিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। ঐতিহাসিক এ জয়ের পর প্রশংসায় ভাসছেন চ্যাম্পিয়ন সাবিনা-সানজিদারা। নারী ফুটবলারদের এমন সাফল্য দেশের ক্রীড়াঙ্গনকেও নাড়া দিয়েছে।

এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাবিনাদের অর্ধকোটি টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন। এদিকে, বিসিবির এমন পুরস্কারের বিষয়ে জানতে চাইলে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন এক কথায় বলেন, ধন্যবাদ।

বুধবার (২১ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে জাতীয় নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাবিনাদের প্রশংসা করে তিনি বলেন, ‘অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে মেয়েদের ফুটবল দল পুরো জাতিকে গর্বিত করেছে।

তাদের প্রচেষ্টার জন্য আমাদের সমাদর ও সমর্থনের নিদর্শন হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।’ তিনি যোগ করেন, ‘আমার কোনো সন্দেহ নেই যে সাফ বিজয় দেশের সব ক্রীড়াবিদ ও নারীদের দারুণভাবে অনুপ্রাণিত করবে এবং বিভিন্ন অঙ্গনে আন্তর্জাতিক সাফল্য অর্জনে উজ্জীবিত করবে ক্রীড়া দলগুলোকে।’

ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নারীদের এমন অর্জনকে স্বীকৃতি দিয়ে পুরস্কার ঘোষণা করা হলেও ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আর্থিক পুরস্কার ঘোষণা করেননি সংস্থাটির সভাপতি কাজী সালাহউদ্দিন। তবে সামর্থ্য থাকলে তিনি প্রত্যেক ফুটবলারকে ২ কোটি টাকা করে দিতেন বলেও জানান।

এদিকে, বিসিবি ছাড়াও চ্যাম্পিয়ন দলকে ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে তমা গ্রুপ। তমা গ্রুপের চেয়ারম্যান বাফুফের সহসভাপতি আতাউর রহমান মানিক এ ঘোষণা দেন। বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ‘নারী ফুটবল দল বাংলাদেশকে গর্বিত করেছে। তমা গ্রুপ ফুটবল উন্নয়নে পাশে থাকে। এরই অংশ হিসেবে নারীদের ৫০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে।’

এছাড়া ছাদখোলা বাসে সাবিনাদের শহর প্রদক্ষিণের দৃশ্য লাইভ দেখে ৫০ লাখ (অর্ধকোটি) টাকা উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন এনভয় গ্রুপের চেয়ারম্যান শারমিন সালাম। বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদীর সহধর্মিণী তিনি। গণমাধ্যমকে এ খবর জানিয়েছেন তিনি নিজেই।

Check Also

সাকিব ভাই এসেছে, টিম পরিপূর্ণ: মিরাজ

আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮টায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে …

Leave a Reply

Your email address will not be published.