Home / খেলাধুলা / দেশের সেরা নারী ফুটবলারের নাম ঘোষণা করলেন সালাউদ্দিন

দেশের সেরা নারী ফুটবলারের নাম ঘোষণা করলেন সালাউদ্দিন

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। বুধবার তাদের বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে আড়ম্বরপূর্ণ সংবর্ধনার মধ্য দিয়ে নিয়ে আসা হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভবনে।

সেখানে তাদের স্বাগত এবং ফুলেল শুভেচ্ছা জানান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এরপর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সাবিনার ভূয়সী প্রশংসা করেন বাংলাদেশের সাবেক ফুটবল গ্রেট। তিনি সাবিনাকে দেশের সেরা খেলোয়াড় বলে উল্লেখ করেন।

বাফুফে সভাপতি বলেন, ‘সাবিনা দেশের সেরা নারী ফুটবলার। সে এখন পর্যন্ত বাংলাদেশে তৈরি হওয়া সেরা ফুটবলার। অসাধারণ। সে ওই ছোট ছোট মেয়েগুলোকে একসঙ্গে করে খেলায়। ওদের পরিণত করেছে।’

নারী সাফের এবারের আসরে সাবিনা খাতুন পাঁচ ম্যাচে দুই হ্যাটট্রিকসহ ৮ গোল করেছেন। হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সবচেয়ে দামী খেলোয়াড়। সাবিনা প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে জোড়া গোল করেন। এরপর পাকিস্তানের বিপক্ষে করেন হ্যাটট্রিক।

সেমিফাইনালে ভুটানের বিপক্ষে করেন আরও একটি হ্যাটট্রিক। তাতে বাংলাদেশ জয় পায় ৮-০ ব্যবধানে। আর দ্বিতীয়বার ওঠে সাফের ফাইনালে। সেখানে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো জিতে সাফের শিরোপা। বাংলাদেশের জার্সি গায়ে সাবিনার মোট গোল এখন ৩২।

Check Also

দেশে পা রেখেই গ্রেপ্তার লামিচানে

গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রায় এক মাস পর আজ দেশে ফিরেছেন নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানে। কাঠমান্ডুর …

Leave a Reply

Your email address will not be published.