Home / খেলাধুলা / অ্যাশেজের চূড়ান্ত দিনক্ষণ প্রকাশ

অ্যাশেজের চূড়ান্ত দিনক্ষণ প্রকাশ

ইংল্যান্ড আগামী গ্রীষ্মের জন্য একটি জমজমাট সূচি চূড়ান্ত করেছে। সেই সূচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজসহ রয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট। এছাড়াও সেই সূচিতে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রয়েছে ১১টি ম্যাচ।

আগামী বছরের গ্রীষ্মের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে স্টোকসের দল। সেই টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ১-৪ জুন। এরপর পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ শুরু হয়ে যাবে। ১৬ জুন থেকে শুরু হওয়া অ্যাশেজ চলবে ৩১ জুলাই পর্যন্ত।

শুধু তাই নয়, যদি ইংল্যান্ড আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যায় তাহলে আয়ারল্যান্ডের সঙ্গে টেস্ট খেলার পরই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ইংল্যান্ড। তাতে গ্রীষ্মের সূচিতে আরও একটি ম্যাচ বেড়ে যাবে ইংল্যান্ডের।

এদিকে গত বারের অ্যাশেজ হারের প্রতিশোধ নিতে চাবে ইংল্যান্ড। গত মৌসুমে ৪-০ ব্যবধানে অ্যাশেজ হেরেছিল ইংলিশরা। সেই হারের প্রতিশোধ নিয়ে অ্যাশেজ ট্রফি পুনরুদ্ধারের আশা করবে রুট-ফোকসরা।

এজবাস্টন, লর্ডস, হেডিংলি, ওল্ড ট্র্যাফোর্ড এবং ওভালে অ্যাশেজ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এছাড়াও ৩০ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে চারটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে ইংল্যান্ড।

২০২৩ সালের ইংল্যান্ডের সূচি:

১-৪ জুন: একমাত্র টেস্ট, ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড, লর্ডস

অ্যাশেজ সিরিজ

১৬-২০ জুন: প্রথম টেস্ট, ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড, এজবাস্টন
২৮ জুন-২ জুলাই: দ্বিতীয় টেস্ট, ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড, লর্ডস
৬-১০ জুলাই: তৃতীয় টেস্ট, ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড, হেডিংলি
১৯-২৩ জুলাই: চতুর্থ টেস্ট, ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড, ওল্ড ট্র্যাফোর্ড
২৭-৩১ জুলাই: পঞ্চম টেস্ট, ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড, কিয়া ওভাল

Check Also

সাকিব ভাই এসেছে, টিম পরিপূর্ণ: মিরাজ

আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮টায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে …

Leave a Reply

Your email address will not be published.