Home / খেলাধুলা / আইপিএল নিলামের দিনক্ষণ প্রকাশ

আইপিএল নিলামের দিনক্ষণ প্রকাশ

আইপিএলের ১৬তম আসর ২০২৩ সালের মার্চে মাঠে গড়াবে। তার আগে চলতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হবে পরবর্তী আসরের মিনি নিলাম। সম্প্রতি আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) একটি সভা করে।

সেই সভায় আইপিএলের পরবর্তী আসরের নিলামের দিন-তারিখ নির্ধারিত হয় ডিসেম্বরের দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহ ধরে। যদিও এই বিষয়ে বিসিসিআই এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি। তবে ক্রিজবাজ একটি ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে নিলামের বিষয়টি তাদের প্রতিবেদনে তুলে ধরেছে।

যেহেতু ২০২২ আইপিএলের আগে মেগা নিলাম হয়েছিল সে কারণে এবারের নিলাম হবে সংক্ষিপ্ত। যেখানে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি ৯৫ কোটি এবং অতিরিক্ত ৫ কোটি রূপি করে খরচ করতে পারবে।

আইপিএলের আগের আসরে অনেক তারকা ক্রিকেটার প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি। তাইতো নতুন মৌসুম শুরুর আগে অনেক ফ্র্যাঞ্চাইজি কিছু কিছু খেলোয়াড় ছেড়ে দিতে পারে। আর ছেড়ে দেওয়া খেলোয়াড়দের নিয়েই হবে মিনি নিলাম। তবে নিলামের আগ পর্যন্ত সুযোগ থাকবে দলবদলের।

গুঞ্জন শোনা যাচ্ছে গেল আসরে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করা রবীন্দ্র জাদেজাকে ছেড়ে দিতে পারে ফ্র্যাঞ্চাইজিটি। তবে ২০২৩ আইপিএলে গুরুত্বপূর্ণ হয়ে থাকবে মাহেন্দ্র সিং ধোনির জন্য। তিনি এই আইপিএল খেলে বিদায় নিবেন। পাশাপাশি ২০২৩ সাল থেকে চালু হবে মেয়েদের আইপিএলও।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই জানিয়েছেন ২০২৩ আইপিএল যথারীতি আগের ফরম্যাটেই হবে। যেখানে একটি দল তাদের অর্ধেক ম্যাচ খেলবে ঘরের মাঠে। বাকি অর্ধেক খেলবে অন্যদের মাঠে।

Check Also

সাকিব ভাই এসেছে, টিম পরিপূর্ণ: মিরাজ

আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮টায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে …

Leave a Reply

Your email address will not be published.