Home / খেলাধুলা / কোহলিকে ছাড়িয়ে গেইলের পাশে বাবর

কোহলিকে ছাড়িয়ে গেইলের পাশে বাবর

টি-টোয়েন্টিতে বাবর আজমের আরও একটি সেঞ্চুরি। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে দুই বছরে পরপর দুটি সেঞ্চুরি হাঁকান পাকিস্তানের এই অধিনায়ক। বৃহস্পতিবার করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন বাবর আজম।

এদিন ৬৬ বল খেলে ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১১০ রান করে অপরাজিত থাকেন বাবর। এর আগে গত বছরের এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফরে সেঞ্চুরিয়নে ৫৯ বল মোকাবেলা করে ১৫টি চার আর ৪টি ছক্কার সাহায্যে টি-টোয়েন্টির ক্যারিয়ার সেরা ১২২ রানের ইনিংস খেলেন বাবর আজম।

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পাশাপাশি নতুন রেকর্ড গড়েছেন বাবর। টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্রুততম (২১৮ ইনিংসে) ৮ হাজার রান পূর্ণ করেছেন তিনি। এই রান করার পথে ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলিকে ছাড়িয়ে ওয়েস্ট ইন্ডিজের

‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইলের পাশে নিজের স্থান করে নেন পাকিস্তানের অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল টি-টোয়েন্টিতে মাত্র ২১৩ ইনিংসে ৮ হাজার রানের রেকর্ড গড়েছেন।

বাবর আজম এই রান করতে ক্রিস গেইলের চেয়ে ৫ ইনিংস বেশি খেলেছেন। তৃতীয় স্থানে রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনি ২৪৩ ইনিংসে ৮ হাজার রান পূর্ণ করেন।

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ২৫৪ ইনিংসে ৮ হাজার রান করে তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তার সতীর্থ ডেভিড ওয়ার্নার ৩৫৬ ইনিংসে ৮ হাজার রান করে পঞ্চম স্থানে রয়েছেন।

Check Also

সাকিব ভাই এসেছে, টিম পরিপূর্ণ: মিরাজ

আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮টায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে …

Leave a Reply

Your email address will not be published.