Home / খেলাধুলা / আইপিএল নিলামের কথা মাথায়ই ছিল না রুশোর

আইপিএল নিলামের কথা মাথায়ই ছিল না রুশোর

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন রাইলি রুশো। এই সেঞ্চুরিতে সাউথ আফ্রিকাকে হোয়াইটওয়াশ হওয়া থেকে বাঁচিয়ে দিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। অসাধারণ সেঞ্চুরি হাঁকানো রুশো জানিয়েছেন, এই ইনিংস খেলার পথে আইপিএল নিলামের কথা একেবারেই মাথায় ছিল না তার।

সাধারণত ভারতের বিপক্ষে কোনও ক্রিকেটার দারুণ খেললে আইপিএল নিলামে বড় রকমের মূল্য পান সেই ক্রিকেটার। সাতটি চার ও আটটি ছক্কায় সাজানো রুশোর ৪৮ বলে খেলা অপরাজিত ১০০ রানের ইনিংস দেখেও মনে হচ্ছিল এমনটাই।

তবে রুশোর মাথায় অবশ্য তেমন কিছুই ছিল না। সিরিজের প্রথম দুই ম্যাচের দুটিতেই শুন্য রানে আউট হয়েছিলেন তিনি। সাউথ আফ্রিকাও হেরেছিল ম্যাচ। শেষ ম্যাচে তাই সবকিছুর আগে রানের খাতা খুলতে চেয়েছিলেন কোলপাক ফেরত এই ব্যাটার।

ম্যাচ শেষে রুশো বলেন, ‘আইপিএল নিলাম আমার নিয়ন্ত্রণে নেই। এটা নিয়ে আমি ভাবছিও না। আমি আজ চেষ্টা করছিলাম যেন প্রথম রানটা করতে পারি। আমার এই পরিকল্পনা দারুণ কাজে দিয়েছে।’

‘পেশাদার ক্রিকেটার হিসেবে আপনার বাজে সময় আসবে। আপনি যেরকম ফর্মেই থাকুন না কেন নিজের সামর্থ্যের ওপর আত্মবিশ্বাস রাখাটা জরুরী। আমি সহকারী কোচের সঙ্গে কথা বলেছিলাম। রান করতে আসলে আত্মবিশ্বাস প্রয়োজন।’

২০১৫ সালের আইপিএলে শেষবার খেলেছিলেন রুশো। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলতে দেখা গিয়েছিল তাকে। আইপিএল ক্যারিয়ারে অবশ্য বলার মতো কিছুই নেই রুশোর। পাঁচ ম্যাচে মোটে ৫৩ রান করেছেন তিনি। সর্বোচ্চ খেলেন ২৪ রানের ইনিংস।

Check Also

চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায়

ক্যারিয়ারের একেবারে পড়ন্ত বেলায় চলে এসেছেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। ক্লাব ফুটবলে নিজেদের সোনালি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *