Home / খেলাধুলা / বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর রহমান

বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর রহমান

বর্তমান সময়টা মোটেও ভালো যাচ্ছে না মুস্তাফিজুর রহমানের। টুকটাক উইকেটে দেখা পেলেও প্রতি ম্যাচেই বেড়ে যাচ্ছে তার ইকোনমিক রেট। তবে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাইল ফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর রহমান। সেই সাথে বাংলাদেশের দ্বিতীয় এবং বিশ্বের পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ৭২ ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। এর মধ্যে ৭১ ইনিংসে তিনি তুলে নিয়েছেন ৯৪ উইকেট। ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে হলে তাকে আর নিতে হবে ৬ টি উইকেট।

আর এই ৬ উইকেটে যদি তিনি তিন ম্যাচের মধ্যে নিতে পারেন তাহলে বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেট নেওয়ার মাইল ফলক স্পর্শ করবেন। বিশেষ দ্রুততম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শততম উইকেট নেয়ার রেকর্ডিং রশিদ খানের দখলে।

মাত্র ৫৩ ম্যাচ খেলেই ১০০ উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা লংকান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা নিয়েছিলেন ৭৬ ম্যাচ খেলে। এছাড়াও টি টুয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান এবং নিউজিল্যান্ডের ফার্স্ট বোলার টিম সাউদি।

Check Also

আইপিএলে সাকিবের ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখ রুপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলামের জন্য নিবন্ধন করেছেন ৯৯১ জন ক্রিকেটার। যেখানে ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *