Home / খেলাধুলা / চার-ছক্কার ঝড় তুলে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি কর্নওয়ালের

চার-ছক্কার ঝড় তুলে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি কর্নওয়ালের

মাত্র কদিন আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সাকিব আল হাসানের দল গায়ানা অ্যামাজান ওয়ারিয়রসের বিপক্ষে ব্যাট হাতে তাণ্ডবনৃত্য করেছেন রাকিম কর্নওয়াল। সেদিন অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেও এবার টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করে তাক লাগিয়ে দিয়েছেন বিশাল বপুর অধিকারী এই অফ স্পিনিং অলরাউন্ডার।

ক্রিকেটে রাকিম কর্নওয়ালের আগমন অফস্পিনার হিসেবে হলেও ব্যাটিং খারাপ করেন না। পিঞ্চ হিটিংয়ের সহজাত দক্ষতা থাকায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ওপেনার হিসেবেও খেলে থাকেন এ ক্যারিবিয়ান তারকা। সবশেষ সিপিএলেও বার্বাডোজ রয়্যালসের হয়ে ইনিংস ওপেন করেছেন তিনি।

গায়ানার বিপক্ষে ৯১ রানের ইনিংস খেলার পথে দুটি চার ও ১১টি ছয় মেরেছিলেন রাকিম। ৫৪ বলের ইনিংসে শুধু ১৩টা বল বাউন্ডারির ওপারে পাঠিয়ে তুলেছিলেন ৭৪ রান! আর বাকি ১৭ রান করেতে খেলেছিলেন ৪১ বল! এতেই বোঝা যায় রান তুলতে ছক্কার ওপরেই তার ভরসা।

সে সময়েই তিনি জানিয়েছিলেন ছক্কা মারাটা তার সহজাত প্রতিভা। নিজেকে দাবি করেছিলেন ৩৬০ ডিগ্রি ব্যাটার হিসেবেও। কর্নওয়াল যে মিথ্যা বলেন না তার প্রমাণ এবার দিলেন টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে।

গোটা দল মিলে যেখানে ১২০ বল বরাদ্দ সেখানে ডাবল সেঞ্চুরির কথা ভাবাটাই দুঃসাধ্য, অথচ কর্নওয়াল তা করেছেন অবলীলায়। চার আর ছয়ের ফুলঝুরি ছুটিয়ে এই কাণ্ড তিনি ঘটিয়েছেন যুক্তরাষ্ট্রের টি–টোয়েন্টি ক্রিকেট লিগ আটালান্টা ওপেনে।

বুধবার (৫ অক্টোবর) রাতে বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সব ধরনের টি–টোয়েন্টি মিলিয়ে ডাবল সেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার। স্কয়ার ড্রাইভের বিপক্ষে আটালান্টা ফায়ারকে জেতাতে মাত্র ৭৭ বলে ২০৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছেন কর্নওয়াল। এই ইনিংস খেলার পথে কর্নওয়াল মেরেছেন ১৭টি চার ও ২২টি ছয়।

পরিসংখ্যানবিদ মোহনদাস মেনন এক টুইটে কর্নওয়ালের ইনিংসের কথা জানান। ইনিংসটি নিয়ে টুইট করেছে যুক্তরাষ্ট্রের দ্য মাইনর লিগ ক্রিকেটও। ২৬৬.২৩ স্ট্রাইক রেটে খেলা কর্নওয়ালের ইনিংসের কিছু মুহূর্তের ভিডিও দিয়ে তারা লিখেছে, ‘আপনারা কি বিনোদন পেয়েছেন?’

তবে টি-টোয়েন্টি ক্রিকেটে কর্নওয়ালই প্রথম ডাবল সেঞ্চুরিয়ান নন। সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে প্রথম ডাবল সেঞ্চুরিয়ান ভারতের সুবোধ ভাটি। এ বছরই দিল্লির একটি ক্লাব টুর্নামেন্টে সুবোধও ২০৫ রানের ইনিংস খেলেছিলেন ৭৯ বলে। তার ইনিংসে ছিল ১৭টি করে চার ও ছয়।

Check Also

চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায়

ক্যারিয়ারের একেবারে পড়ন্ত বেলায় চলে এসেছেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। ক্লাব ফুটবলে নিজেদের সোনালি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *