Home / খেলাধুলা / ত্রিদেশীয় সিরিজে ওপেনিংয়ে শান্ত!

ত্রিদেশীয় সিরিজে ওপেনিংয়ে শান্ত!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির শেষ সুযোগ বাংলাদেশের সামনে। শুক্রবার (৭ অক্টোবর) ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। সিরিজ জয় লক্ষ্য নয় এবার, বরং টাইগারদের সেরা টিম কম্বিনেশন খুঁজে পাওয়াটাই অগ্রাধিকার পাচ্ছে এই সিরিজে। এমনটাই জানিয়েছে টিম ম্যানেজমেন্ট।

টি-টয়েন্টি বিশ্বকাপ দোরগোড়ায়। এমন সময়ে কঠিন প্রতিপক্ষ পাকিস্তান ও নিউজিল্যান্ডের মুখোমুখি হতে পেতে খুশি টাইগাররা। আর কিউই কন্ডিশনে খেলে বিশ্বকাপের ভেন্যু অস্ট্রেলিয়ার কন্ডিশন সম্পর্কে ভালো ধারণা পাওয়া যাবে বলে মনে করেন জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন।

গতকাল (৫ অক্টোবর) ঢাকায় ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময়ে তিনি আরও জানান, বিশ্বকাপে এবার নিউজিল্যান্ড ও পাকিস্তনের সামর্থ্য রয়েছে শিরোপা জেতার।

বাশার বলেন, ‘একটা ভালো সুবিধা যে কন্ডিশন কিছুটা একই পেয়েছি আমরা। আমাদের যাদের সঙ্গে খেলা হচ্ছে কঠিন প্রতিপক্ষ। দুদল নিউজিল্যান্ড এবং পাকিস্তানের হয়তো এই বিশ্বকাপ জেতার অনেক বড় সুযোগ আছে। একটা ভালো সিরিজ খেলেই কিন্তু আমরা বিশ্বকাপে যাচ্ছি। প্রস্তুতিটা কিন্তু খুব ভালো হবে।

আশা করছি, আমরা ভালো খেলব, যদি ভালো খেলতে পারি সেটা বিশ্বকাপে হেল্প করবে।’ এশিয়া কাপ থেকেই বাংলাদেশ ওপেনিং পজিশনে খুঁজছে ভিন্ন সমাধান। নিয়মিত ওপেনারে সমস্যা সমাধান না হওয়ায় সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজকে মেইকশিফট ওপেনার হিসেবে নামিয়ে সমাধান খুঁজতে চেষ্টা করছে টিম ম্যানেজমেন্ট।

তাতে মিরাজ আশা দেখালেও সাব্বির পারেননি জ্বলে উঠতে। ত্রিদেশীয় সিরিজে সম্ভাব্য সেরা কম্বিনেশন খুঁজে পেতে এই জায়গায় চলতে পারে আরও পরীক্ষা-নিরীক্ষা। টাইগারদের সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমাদের শান্ত (নাজমুল হোসেন) আছে ওপেনার হিসেবে।

আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট সবার আগে আমাদের সর্বোচ্চটা তৈরি করে ফেলবে এ সিরিজে যে বিশ্বকাপে আমরা কাদের নিয়ে খেলব। বিশ্বকাপে গিয়ে কিন্তু দেখার সুযোগ থাকবে না। এখানে হয়তো টিম ম্যানেজমেন্ট আরেকটা কম্বিনেশন চিন্তা করতে পারেন।’

সেই সঙ্গে তিনি এটাও নিশ্চিত করেছেন যে, এই সিরিজে যারা খেলবেন তারাই পাচ্ছেন বিশ্বকাপে টপ অর্ডার সামলানোর ভার। তিনি বলেন, ‘শেষ সুযোগ আমাদের এই টুর্নামেন্ট। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট দেখবেন অন্য কাউকে ওপেনিং করানো যায় কি না বা এটা নিয়েই বিশ্বকাপে যাবেন কি না। এই সিরিজে যারা ওপেন করবেন টপ অর্ডার খেলবে তারাই বিশ্বকাপে কন্টিনিউ করবেন।’

Check Also

চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায়

ক্যারিয়ারের একেবারে পড়ন্ত বেলায় চলে এসেছেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। ক্লাব ফুটবলে নিজেদের সোনালি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *