Home / খেলাধুলা / টস করলেই মুশফিককে ছাড়িয়ে যাবেন সাকিব

টস করলেই মুশফিককে ছাড়িয়ে যাবেন সাকিব

বাংলাদেশ বনাম পাকিস্তানের ম্যাচ দিয়ে আগামীকাল শুক্রবার থেকে নিউজিল্যান্ডের মাটিতে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮টায়। এই ম্যাচে টস করতে নামলেই বাংলাদেশের সাবেক টি-টোয়েন্টি ক্রিকেটার ও অধিনায়ক মুশফিকুর রহিমকে ছাড়িয়ে যাবেন বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান।

সিপিএল খেলার কারণে দলের সঙ্গে যোগ দিতে দেরি হয়েছে সাকিবের। আজ তিনি নিউজিল্যান্ডে গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে মুশফিক-সাকিব বাংলাদেশকে সমান ২৩টি করে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।

কাল পাকিস্তানের বিপক্ষে টস করলেই বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেয়ার তালিকায় তৃতীয় স্থানে উঠে আসবেন সাকিব। এই ফরম্যাটে অধিনায়ক হিসেবে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি ম্যাচ ও জয়ের রেকর্ড মাহমুদউল্লাহ রিয়াদের দখলে।

৪৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৬টিতে দলকে জয় এনে দিয়েছেন। দ্বিতীয়স্থানে আছেন মাশরাফি বিন মর্তুজা। ম্যাশের অধীনে ২৮ ম্যাচে ১০টিতে জয়, ১৭টি হার ও ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। ২৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে ৮ ম্যাচে জিতিয়েছেন মুশফিক। আর ২৩ ম্যাচে সাকিবের অধীনে জয় ৭টি।

Check Also

চোখের জলে সুয়ারেজ-কাভানিদের বিদায়

ক্যারিয়ারের একেবারে পড়ন্ত বেলায় চলে এসেছেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। ক্লাব ফুটবলে নিজেদের সোনালি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *