Home / খেলাধুলা / বিশ্বকাপের আগে বিশাল ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের আগে বিশাল ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় ধরনের ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। আঙুলের ইনজুরির কারণে প্রোটিয়া শিবির দলে পাচ্ছে না ডোয়াইন প্রিটোরিয়াসকে। বিশ্ব আসরের পাশাপাশি ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে প্রিটোরিয়াসের ইনজুরির কথা জানানো হয়েছে। পরে আইসিসিও সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে প্রিটোরিয়াসের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার খবর জানিয়েছে। ইন্দোরে ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের সময় আঙুলে চোট পান তিনি।

জানা গেছে, প্রিটোরিয়াসের আঙুল ভেঙে গেছে। তার বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াডে ঢুকেছেন মার্কো জানসেন। তিনি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার রিজার্ভ ক্রিকেটারদের তালিকায় রয়েছেন। বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এখনই প্রিটোরিয়াসের পরিবর্ত ঘোষণা না করলেও দৌড়ে এগিয়ে রয়েছেন জানসেনই।

প্রিটোরিয়াস জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৩০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২৬১ রানের পাশাপাশি বল হাতে তিনি নিয়েছেন ৩৫ উইকেট। অন্যদিকে জানসেন খেলেছেল কেবল একটি ম্যাচ। ব্যাট হাতে ১২ রান ও বল হাতে একটি উইকেট শিকার করেছেন এ তারকা।

প্রিটোরিয়াস ইনজুরিতে পড়ায় দক্ষিণ আফ্রিকার দুজন ক্রিকেটার যুক্ত হলেন ছিটকে যাওয়ার তালিকায়। জানসেনের আগে চোট পান রসি ভ্যান ডার ডুসেন। ডুসেন অবশ্য ইনজুরির কারণে স্কোয়াডেই জায়গা পাননি।

Check Also

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক লিটন দাস

লিটন দাসকে অধিনায়ক করে নতুন করে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *