Home / খেলাধুলা / বাংলাদেশকে ধন্যবাদ জানালেন আর্জেন্টিনার কোচ স্কালোনিও

বাংলাদেশকে ধন্যবাদ জানালেন আর্জেন্টিনার কোচ স্কালোনিও

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন বাংলাদেশ কাতার বিশ্বকাপে খেলবে বলে স্বপ্ন দেখিয়েছিলেন। সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেছে। বরং বলতে পারেন, ঘটা করে ওই লক্ষ্যের কথা ঘোষণা দেওয়ার কিছুদিন পর থেকে এ নিয়ে আর কথাই হয়নি কোনো।

বাংলাদেশ অবশ্য কাতার বিশ্বকাপে ভালোমতোই আছে। ৩২ দলের একটি হয়ে না হোক, আলোচনায় ঠিকই আছে। যে আলোচনার সূত্রপাত বাংলাদেশে আর্জেন্টিনাকে নিয়ে তুমুল উন্মাদনার খবর বিশ্বে ছড়িয়ে পড়া।

ব্রাজিলিয়ান ফুটবলের ভক্ত সারা বিশ্বজুড়েই ছড়িয়ে আছে। আর্জেন্টিনারও যে নেই, তা নয়। তবে আর্জেন্টিনার বাইরে আর্জেন্টিনা দলের সবচেয়ে বেশি সমর্থক বাংলাদেশেই কি না, এ নিয়েও ইদানীং কথাবার্তা হয়।

এই বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচে হাজার হাজার দর্শকের খোলা মাঠে বড় পর্দায় খেলা দেখার ছবি ছড়িয়ে পড়েছে বিশ্বে। আর্জেন্টিনার জয়ের পর আনন্দ-উল্লাসেরও। তা এতটাই আলোচিত হয়েছে যে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) পর্যন্ত টুইট করে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের।

এবার ধন্যবাদ জানালেন আর্জেন্টিনা ফুটবল দলের কোচ লিওনেল স্কালোনিও। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ওই ধন্যবাদ।

এএফএ’র ওই টুইটের কথা মনে করিয়ে দিয়ে ওই সাংবাদিক জানতে চাইলেন, এই যে আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে এমন উন্মাদনা, এএফএ পর্যন্ত টুইট করে বাংলাদেশকে ধন্যবাদ দেয়, এ নিয়ে তাঁর মন্তব্য কী?

স্কালোনি বললেন, ‘এসব জেনে তো খুবই ভালো লাগে। আমার মনে হয়, প্রথমে ডিয়েগো (ম্যারাডোনা), পরে মেসির কারণে আর্জেন্টিনার ফুটবলের সমর্থক বেড়েছে। বাংলাদেশে আমাদের এমন সমর্থন আছে জেনে আমি গর্বিত। শুধু বাংলাদেশেই নয়, অন্য অনেক দেশের মানুষও আমাদের সমর্থন করে।‌’

Check Also

মেসিকে রাগালে আরও ভালো খেলে: হুয়ান রোমান রিকেলমে

কাতার বিশ্বকাপে সেমিফাইনালের আগে ডাচদের কোচ লুইস ফন গাল বলেছিলেন, ‘আর্জেন্টিনার খেলোয়াড়দের পায়ে বল না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *