Home / খেলাধুলা / মোক্ষম জবাব দিচ্ছে পাকিস্তানও, শতকের পথে ইমাম-শফিক

মোক্ষম জবাব দিচ্ছে পাকিস্তানও, শতকের পথে ইমাম-শফিক

ইংল্যান্ডের বিশাল সংগ্রহের জবাব শক্ত হাতেই দিচ্ছে পাকিস্তান। দ্বিতীয় দিন ৫১ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছে স্বাগতিকরা। তুলে ফেলেছে ১৮১ রান। বাজবল ক্রিকেট প্রদর্শনী দিয়ে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড সংগ্রহ করেছে ৬৫৭ রান।

জবাবে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১৮১ রান। স্বাগতিকরা হারায়নি কোনো উইকেট। দুই ওপেনারই আছেন শতকের পথে। প্রথম দিনে মাত্র ৭৫ ওভারে ৫০৬ রান করেছিল ইংল্যান্ড।

দ্বিতীয় দিন সকালেও সেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন হ্যারি ব্রুক ও বেন স্টোকস। তবে স্টোকস বেশিক্ষণ টিকতে পারেননি। সকালে আর মাত্র তিনটি বল খেলেই আউট হন তিনি।

১৮ বলে ৪১ রানের টি-টোয়েন্টি মেজাজের ইনিংস খেলেন ইংলিশ অধিনায়ক। নাসিম শাহ বোল্ড করেন তাকে। দ্বিতীয় দিন নাসিমের ছোবলেই থামে ইংল্যান্ডের বাজবল প্রদর্শনী। ইনিংসে সর্বোচ্চ ১৫৩ রান আসে ব্রুকের ব্যাট থেকে।

তাকেও আউট করেন নাসিম। তার আগে অবশ্য জাহিদ মাহমুদের এক ওভারেই ২৭ রান সংগ্রহ করেন ব্রুক। ১১৬ বলের ঝড়ো ইনিংসের পথে ব্রুক হাঁকান ১৯টি চার ও পাঁচটি ছক্কা। স্ট্রাইকরেট ছিল ১৩১.৮৯।

অভিষেক হওয়া লিয়াম লিভিংস্টোনকেও শিকার করেন নাসিম। লিভিংস্টোন থামেন ১০ বলে ৯ রানে। আরেক অভিষিক্ত ক্রিকেটার উইল জ্যাকস করেন ৩০ রান। তার ২৯ রানের ইনিংস থামান পাকিস্তানের অভিষিক্ত বোলার মোহাম্মদ আলি। ওলি রবিনসন করেন ৫১ বলে ৩৭ রান।

নাসিম তিনটি ও জাহিদ চারটি উইকেট নিয়ে ইংল্যান্ডকে অলআউট করেন ৬৫৭ রানে। তবে জাহিদ করেন এক লজ্জার রেকর্ড। অভিষেক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচের বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। ৩৩ ওভারে জাহিদ খরচ করেছেন ২৩৫ রান। এর আগে ২২২ রান দিয়ে এই রেকর্ড ছিল শ্রীলঙ্কার সুরাজ রানদীভের।

ইংল্যান্ডের বিশাল সংগ্রহের জবাব শক্ত হাতেই দিচ্ছে পাকিস্তান। দ্বিতীয় দিন ৫১ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছে স্বাগতিকরা। তুলে ফেলেছে ১৮১ রান। তবে হারায়নি কোনো উইকেট। আব্দুল্লাহ শফিক ১৫৮ বলে ৮৯ রান ক্রিজে আছেন।

ইমাম উল হক ক্রিজে আছেন ৯০ রানে, তিনি খেলেছেন ১৪৮টি বল। শফিকের ব্যাট থেকে ১০টি চার ও দুইটি ছক্কা এবং ইমামের ব্যাট থেকে ১৩টি চার ও একটি ছক্কা এসেছে। দিন শেষে ইংল্যান্ড এগিয়ে আছে এখনো ৪৭৬ রানে।

Check Also

মেসিকে রাগালে আরও ভালো খেলে: হুয়ান রোমান রিকেলমে

কাতার বিশ্বকাপে সেমিফাইনালের আগে ডাচদের কোচ লুইস ফন গাল বলেছিলেন, ‘আর্জেন্টিনার খেলোয়াড়দের পায়ে বল না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *